Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে নতুন বই বিতরণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

আগের মতো উৎসব না হলেও চট্টগ্রামের স্কুলে স্কুলে গতকাল শনিবার বছরের প্রথম দিনে বই বিতরণ করা হয়েছে। সকাল থেকে স্কুল আঙ্গিনায় আসতে থাকে শিক্ষার্থীরা। ক্ষুদে শিক্ষার্থীদের সাথে তাদের অভিভাবকেরাও আসেন। স্বাস্থ্যবিধি মেনেই বিতরণ করা হয় বই। তবে সব বই এক সাথে পায়নি শিক্ষার্থীরা। অনেক স্কুলে শুধু পঞ্চম থেকে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়। ভিড় এড়াতে পর পর তিন দিন বই বিতরণের কর্মসূচি নেওয়া হয়েছে। একেকটি ক্লাসের শিক্ষার্থীরা তিনদিন ভাগ করে এসে বই নিয়ে যাবে। ক্লাস অনুযায়ী শিক্ষার্থীদের এনে স্বাস্থ্যবিধি মেনে বই বিতরণ করা হবে। তাছাড়া অন্যবারের মতো এবার বছরের প্রথম দিনে সব বই এসে পৌঁছায়নি।
নগরীর ডা. খাস্তগীর স্কুল, সরকারি মুসলিম হাই স্কুলসহ প্রায় প্রতিটি স্কুলে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়। চট্টগ্রাম জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস এম জিয়াউল হায়দার হেনরি জানিয়েছেন করোনার কারণে এবারও বই উৎসব হচ্ছে না, বই বিতরণ হচ্ছে। প্রত্যেক স্কুল স্বাস্থ্যবিধি মেনে নিজেদের মতো করে বই বিতরণ করছে। শিক্ষার্থীরা সময়মতো বই পেয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে নতুন বই বিতরণ

২ জানুয়ারি, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ