Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

শেখ হাসিনা গরিবের বন্ধু: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ৯:৪৮ পিএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিবের বন্ধু এবং সবসময়ই তাঁর দৃষ্টি থাকে যাতে আমাদের দেশের সাধারণ মানুষ ও অসহায় মা-বোনদের কষ্ট না হয়। তিনি বলেন, গরিব মানুষের সুবিধার জন্য সামাজিক নিরাপত্তার অংশ হিসেবে প্রধানমন্ত্রী একাধিক কর্মসূচি হাতে নিয়েছেন। যেমন, বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা। ড. মোমেন বলেন, এসব ভাতার পরিমাণও এখন বৃদ্ধি করা হয়েছে।

আজ দুপুরে সিলেট সিটি কর্পোরেশন প্রাঙ্গণে মহানগরীর ২৭টি ওয়ার্ডের অসহায় মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগের ফলেই বিপুল সংখ্যক মানুষকে সামাজিক নিরাপত্তা কর্মসূচি আওতায় বিভিন্নরকম ভাতা দেয়া সম্ভব হচ্ছে। কোভিড-১৯ মহামারির মধ্যে গরিব মানুষের যাতে অসুবিধা না হয়, সে জন্য ৫০ লক্ষাধিক মানুষের হাতে নগদ দুই হাজার পাঁচশ’ টাকা করে প্রদান করা হয়েছে।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে এই শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে মহানগরীর ২৭টি ওয়ার্ডের কমিশনারদের মাধ্যমে এগারো হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়।

সূত্র: বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ