Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

স্পিন ট্রায়ো নিয়ে নিউজিল্যান্ডের বিশ্বকাপ দল

প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : তিন স্পিনার নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষনা করেছে নিউজিল্যান্ড। ইশ সোধি, মিচেল স্যান্টনারের সঙ্গে দলে আছেন অভিজ্ঞ নাথান ম্যাককালাম। দলে নতুন মুখ হেনরি নিকোলস। শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেটের সিরিজগুলোতে বেশ কয়েক জন স্পিনারকে খেলিয়েছে নিউজিল্যান্ড। সেই সব সিরিজে না থাকলেও বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন ম্যাককালাম। নিউ জিল্যান্ডের কোচ মাইক হেসন জানান, ভারতের কন্ডিশনের কথা মাথায় রেখে তিন বিশেষজ্ঞ স্পিনারকে দলে নিয়েছেন তারা। প্রথম ছয় ওভারে বল করার সামর্থ্য আছে ম্যাককালাম ও স্যান্টনারের। নিউ জিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের জন্য এটা বাড়তি সুবিধা হতে পারে।
পাকিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে দারুণ ব্যাটিং করা নিকোলস আছে বিশ্বকাপের দলে। টি-টোয়েন্টি অভিষেকের অপেক্ষায় থাকা ২৪ বছর বয়সী এই ব্যাটসম্যান দেশের হয়ে ৭টি ওয়ানডে খেলেছেন। চোটে থাকা তিন ক্রিকেটার রস টেইলর, টিম সাউদি ও মিচেল ম্যাকক্লেনাগানকে দলে রেখেছে নিউ জিল্যান্ড। সাউদি, ম্যাকক্লেনাগান ফেরায় বাদ পড়েছেন পেসার ম্যাট হেনরি।
দ্বিতীয় রাউন্ডে নিউ জিল্যান্ডের গ্রæপে রয়েছে অস্ট্রেলিয়া, পাকিস্তান ও ভারত। তাদের সঙ্গে যোগ দেবে প্রথম রাউন্ড থেকে পার হয়ে আসা একটি দল। আগামী ১৫ মার্চ নাগপুরে ভারত ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হবে নিউ জিল্যান্ডের।
নিউজিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, রস টেইলর, হেনরি নিকোলস, গ্র্যান্ট এলিয়ট, কোরি অ্যান্ডারসন, কলিন মানরো, লুক রনকি, মিচেল স্যান্টনার, নাথান ম্যাককালাম, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, মিচেল ম্যাকক্লেনাগান, অ্যাডাম মিল্ন, ইশ সোধি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্পিন ট্রায়ো নিয়ে নিউজিল্যান্ডের বিশ্বকাপ দল
আরও পড়ুন