Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারতের সমাবেশে মুসলিম হত্যার ঘোষণা প্রত্যাহার করতে হবে

বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী বলেন, ভারতে হিন্দুদের সমাবেশ থেকে মুসলমানদের হত্যার হুমকি দিয়েছে। এটা কোনো মুসলমান মেনে নিতে পারে না। তিনি সংখ্যাগরিষ্ট মুসলিম দেশ হিসেবে বাংলাদেশ সরকারকে ভারতের রাষ্ট্রদূতকে ডেকে এনে এর কঠোর প্রতিবাদ করার আহবান জানান। তিনি বলেন, আমাদের মহাসচিব মাওলানা মামুনুল হক, যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমীসহ অনেক আলেম-উলামা দ্বীর্ঘদিন জেলখানায় আছেন। অবিলম্বে তাদেরকে মুক্তি দিন। অন্যথায় আমরা রাজপথে নামতে বাধ্য হবো। গতকাল শনিবার বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় মজলিসে শূরার ২০২১-২২ সেশনের প্রথম অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আব্দুল অজিজের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ, নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মুফতি সাঈদ নূর, মুফতি শরাফত হোসাইন, মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা এনামুল হক মূসা, মাওলানা আবুল হাসানাত জালালী, মাওলানা মাহবুবুল হক, মাওলানা নিয়ামতুল্লাহ, প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশিদ ভূঁইয়া। আল্লামা ইসমাঈল নূরপুরী আরো বলেন, প্রেসিডেন্টের সংলাপ যাতে লোক দেখানো না হয়। বরং সকল দলের পরামর্শের আলোকে নিরপেক্ষ, স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করতে হবে। শূরার অধিবেশনে করোনায় থেকে দেশ ও জাতির হেফাজতের জন্য বিশেষ দোয়া করা হয় এবং যারা মৃত্যুবরণ করেছেন তাদের রূহের মাগফিরাত কামনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ