Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

১৬ জানুয়ারি বছরের প্রথম অধিবেশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

নতুন বছরে সংসদের প্রথম অধিবেশন বসছে আগামী ১৬ জানুয়ারি। এটি হবে চলমান একাদশ সংসদের ষোড়শ অধিবেশন। প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ওই দিন বিকাল চারটায় সংসদের বৈঠক আহবান করেছেন বলে গতকাল শনিবার সংসদ সচিবালয়ের উপ সচিব নাজমুল হক এ তথ্য জানান।
করোনা মহামারিকালের অন্যান্য অধিবেশনের মতো শুরু হতে যাওয়া অধিবেশনটিও স্বাস্থ্যবিধি মেনে পরিচালনা করা হবে। করোনাভাইরাসের নতুন প্রজাতি ওমিক্রন বিস্তারের আশঙ্কায় স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে আরও কঠোর পদক্ষেপও আসতে পারে বলে সংসদ সচিবালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন।
বছরের প্রথম অধিবেশনে রীতি অনুযায়ী সংসদে ভাষণ দেবেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। ভাষণের পর তাকে ধন্যবাদ জানাতে একটি প্রস্তাব তোলা হবে। পুরো অধিবেশন জুড়ে ওই প্রস্তাবের ওপর আলোচনা করবেন এমপিরা। প্রেসিডেন্টের ভাষণ মন্ত্রিপরিষদ বিভাগ অনুমোদন দেয়।
গত বছরের ২৮ নভেম্বর সংসদের পঞ্চদশ অধিবেশন শেষ হয়। সংবিধান অনুযায়ী, জাতীয় সংসদের এক অধিবেশন থেকে আরেক অধিবেশনের মধ্যে সর্বোচ্চ ৬০ দিনের বেশি বিরতি দেওয়ার সুযোগ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৬ জানুয়ারি বছরের প্রথম অধিবেশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ