Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

নিউজিল্যান্ডে পুরোপুরি বাংলাদেশময় একটি দিন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ১২:১৩ পিএম

টেস্টে দীর্ঘদিন ধরে বাংলাদেশের সাফল্য দেখেনি ভক্তরা। সর্বশেষ পাকিস্তানের বিপক্ষেই সময়টা গেছে খুব খারাপ৷ তবে অবশেষে টেস্টে দেখা মিলল অন্যরকম বাংলাদেশের।

আজ দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয়দিনটি অসাধারণ কেটেছে বাংলাদেশের। আজ নিউজিল্যান্ডকে প্রথমে ৩২৮ রানে অলআউট করে টাইগাররা। এরপর মাত্র ২ উইকেট হারিয়েই করে ফেলেছে ১৭৫ রান। মাহমুদুল হাসান জয় ৭০ ও অধিনায়ক মুমিনুল হক ৮ রানে অপরাজিত আছেন। বাংলাদেশ দ্বিতীয়দিন শেষে পিছিয়ে আছে ১৫৩ রানে।

আজ বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয়৷ তবে দলীয় ৪৫ রানের সময় সাদমানকে দুর্দান্তভাবে নিজের বলে নিজে ক্যাচ লুফে নিয়ে ২২ রানে সাজঘরে পাঠান নিল ওয়েগনার। এরপর রানের চাকা সমানতালে চালিয়ে নিতে থাকেন জয় ও নাজমুল হাসান শান্ত। দুইজনই তুলে নেন হাফসেঞ্চুরি৷ তবে শান্তকে ফিরে যেতে হয় ৬৪ রান করে। তাকে ফেরান নিল ওয়েগানারই৷

এদিকে আজ ৫ উইকেট হাতে নিয়ে খেলতে নামে নিউজিল্যান্ড। তবে মেহেদী হাসানের ঘুর্ণিতে বেশিক্ষণ টিকতে পারেনি তারা৷ সব মিলিয়ে ৩২৮ রান করেই থামে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন