Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

রাবিতে শহীদ কামারুজ্জামান হল নির্মাণ কাজের উদ্বোধন

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ৫:৪৫ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রদের জন্য ১০ তলাবিশিষ্ট শহীদ এ এইচ এম কামারুজ্জামান হল নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। রোববার (২ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টায় নির্মাণ কাজের উদ্বোধন করেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামানন লিটন।

এসময় উপস্থিত ছিলেন, উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম, রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম, ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলী, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মো. আবুল কালাম আজাদসহ সংশ্লিষ্ট বিশিষ্ট শিক্ষক ও কর্মকর্তাগণ।
২৪ হাজার বর্গমিটার জায়গা নিয়ে নির্মিত হবে উন্নতমানের এই হলটি। ১০ তলাবিশিষ্ট ভবনের মধ্যে থাকবে তিনটি ব্লক। প্রায় ১ হাজার আসনবিশিষ্ট এ হলের সব কক্ষই হবে দুই আসন বিশিষ্ট। পুরো ভবনে ৪টি লিফটের ব্যবস্থা থাকবে যার মাধ্যমে শিক্ষার্থীরা উঠানামা করতে পারবে। প্রতিবন্ধীদের জন্য থাকবে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা।

কামরুজ্জামান হলের নির্মাণ বাবদ ৭০ কোটি ২০ লক্ষ টাকা ব্যয় সাপেক্ষ প্রায় ১০০০ জন শিক্ষার্থীর আবাসন সুবিধা দেয়া যাবে বলে অনুমেয় করা হয়। ভবন নির্মাণ কাজ ২০২৩ সালের মধ্যে শেষ হতে পারে বলে জানানো হয়।

হল আধুনিকায়নের মধ্যে থাকছে, টেলিভিশন কক্ষ, খেলার কক্ষ, অতিথি কক্ষ, ডাইনিং, ক্যান্টিন ও গ্রিন বাউন্ডারি, আইটি কক্ষ, ওয়াইফাই, ডিপার্টমেন্টাল স্টোর, লিফট, কমনরুম, পড়ার কক্ষ, ধর্মীয় কক্ষ, পত্রিকা কক্ষ, জিমনেশিয়াম কক্ষসহ অন্যান্য সুযোগ-সুবিধা।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ১০তম সমাবর্তন অনুষ্ঠানে এসে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় ৭০ কোটি টাকা ব্যয়ে হল নির্মাণ করা হবে।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ