Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানিকছড়িতে যুবলীগ নেতা অপহরণ

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ৭:৪১ পিএম

মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. ইমান হোসেনকে (২৮) শনিবার রাত আনুমানিক ৯টা থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না। পুলিশ ইমানের বাড়ির অদূরে একটি জঙ্গল থেকে তাঁর ব্যবহৃত মোটরসাইকেলটি উদ্ধার করেছে। তাঁকে উদ্ধারের জোর দাবি জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। 
নিখোঁজ ইমান হোসেনের ছোট ভাই কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আকতার হোসেন আজকের পত্রিকাকে বলেন, ‘আমার ভাই ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. ইমান হোসেন একজন সহজ-সরল ও শান্তিপ্রিয় মানুষ। কারও সঙ্গে তাঁর ব্যবসায়িক ও রাজনৈতিক দ্বন্দ্ব কিংবা বিবাদ নেই। কে বা কারা কোন উদ্দেশ্যে তাঁকে অপহরণ করল তা জানি না। অক্ষত অবস্থায় তাঁকে উদ্ধার চাই। 
এ ঘটনায় সরাসরি কাউকে দায়ী না করলেও পাহাড়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে থাকা আঞ্চলিক রাজনৈতিক দলগুলোকে সন্দেহ করছে নিখোঁজের পরিবার। 
আকতার আরও জানান, প্রতিদিনের মতো শনিবার রাতে বাজার থেকে ফেরার আগে স্ত্রীকে ফোন দিয়ে ইমান জানতে চান বাসায় কী লাগবে। প্রয়োজনীয় জিনিস কিনে বাড়িতে রওনা দিলেও সকাল পর্যন্ত ঘরে না ফেরায় পরিবার তাঁর ফোনে ও আত্মীয়স্বজনের বাড়িতে খোঁজখবর নেওয়া হয়। এভাবে সন্ধান না পেয়ে সকালে বাজারে যাওয়ার রাস্তার পাশে জঙ্গলে মোটরসাইকেলটি দেখতে পেয়ে পুলিশকে জানানো হয়। 
ইমানের একটি কন্যাসন্তান রয়েছে। তিনি বড়বিল এলাকার মো. রমিজ মিয়ার তিন ছেলে ও দুই মেয়ের মধ্যে সবচেয়ে বড়। 
মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহনূর আলম নিখোঁজের বিষয়ে বলেন, পারিবারিকভাবে বিষয়টি অবহিত হয়ে নিখোঁজ ব্যক্তির মোটরসাইকেলটি উদ্ধার করেছে পুলিশ। গভীরভাবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এখন পর্যন্ত নিখোঁজ ব্যক্তির পক্ষে কেউ লিখিত অভিযোগ করেনি বলেও তিনি উল্লেখ করেন। 
এদিকে যুবলীগ নেতা নিখোঁজের খবর ছড়িয়ে পড়লে তাঁর বাড়ি বড়বিলে আত্মীয়স্বজন ও রাজনৈতিক নেতৃবৃন্দ ছুটে যান। এ সময় তাঁর চাচা সদর ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক ও উপজেলা চেয়ারম্যান এবং আওয়ামী লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন সবাইকে সান্ত্বনা দেন। বিষয়টি মৌখিকভাবে পুলিশ ও সেনাবাহিনীকে জানানো হয়েছে বলেও তিনি উল্লেখ করেন। এ নিয়ে প্রশাসন কাজ করছে বলে সবাইকে ধৈর্য ধারণের অনুরোধ করেন তিনি। 
 
এদিকে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা কমিটির সহসভাপতি মো. মোকতাদের হোসেন এক বিজ্ঞপ্তিতে ইমান হোসেনকে উদ্ধারে জোর দাবি জানিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপহরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ