Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৯ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

বরিশালের মুলাদীতে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রবাসীসহ তিনজন নিহত হয়। দিনাজপুরের বীরগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী তিন স্কুলছাত্রের মৃত্যু হয়। এছাড়া সুনামগঞ্জের জগন্নাথপুরে ট্রাক্টরের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার মধ্যে সংঘর্ষে দু’জন নিহত হয়। সারাদেশে সড়ক দুর্ঘটনায় অসংখ্য মানুষ আহত হয়। এ সংক্রান্ত ডেস্ক রিপোর্ট-

বরিশাল ব্যুরো জানায়, বরিশালের মুলাদী উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় প্রবাসীসহ তিনজন নিহত হয়েছেন। গতকাল রোববার দুপুর ১২টায় মুলাদী-মীরগঞ্জ সড়কের কাজিরহাট ঈদগাহ-সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন বড়ইয়া কাজিরচর এলাকার খালেক হাওলাদারের ছেলে ইদ্রিস হাওলাদার, একই এলাকার কালাই নলীর ছেলে হারুন নলী এবং মোনাসেফ আলীর ছেলে ওমানপ্রবাসী রাজীব নলী।
বিষয়টি জানান মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাকসুদুর রহমান। তিনি বলেন, মীরগঞ্জ থেকে মোটরসাইকেলযোগে বড়ইয়া কাজিরচর যাচ্ছিলেন ওই তিনজন। পথে কাজীরহাট এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটি সড়কের পাশে একটি গাছে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনজন মারা যান। ময়নাতদন্তের জন্য তিনজনের লাশ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এছাড়া বরিশাল-কুয়াকাটা মহাসড়কের বাকেরগঞ্জের বটতলা এলাকায় মিনিবাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছের ওপর আছড়ে পড়লে ১৫ যাত্রী আহত হয়েছে। গুরুতর আহত ৩ জনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অপর সবাইকে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। যাত্রীবাহী মিনি বাসটিরও ব্যাপক ক্ষতি হয়েছে।

গতকাল রোববার সকাল ১০টার দিকে পটুয়াখালীর বাউফল থেকে বরিশালগামী মিনিবাসটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছের সাথে ধাক্কা লাগলে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে বাকেরগঞ্জের ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রæত দুর্ঘটনাস্থলে পৌঁছে আহত যাত্রীদের উদ্ধার করে। বরিশাল থেকেও ফায়ার সার্ভিসের অপর একটি একটি ইউনিট দুর্ঘটনাস্থলে রওয়ানা হলেও পথিমধ্যে তা ফিরে আসে। গাড়িটির চালক ও সহকারী পালিয়ে গেছে। এ ব্যাপারে বাকেরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় ট্রাক্টরের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার মধ্যে সংঘর্ষে দু’জন নিহত হয়েছেন। উপজেলার রাণীগঞ্জ নামক এলাকায় গতকাল রোববার সকালে এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, সকাল ৮টার দিকে উপজেলার পাইলগাও ইউনিয়নের আলীগঞ্জ-রানীগঞ্জ সড়কে রানীগঞ্জগামী একটি অটোরিকশার সঙ্গে একটি ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশার চালকসহ দুইজন ঘটনাস্থলে নিহত হন।

নিহতদের একজন একই ইউনিয়নের রসুলপুর গ্রামের আমির আলী। অন্যজনের নামপরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। খবর পেয়ে জগন্নাথপুর থানা পুলিশ ঘটনাস্থল গিয়ে লাশ দুটি উদ্ধার করে হাসপাতালের মর্গে পাঠায়। জগন্নাথপুর থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী ট্রাক্টর ও অটোরিকশার সংঘর্ষে দুজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।
বীরগঞ্জ (দিনাজপুর) : দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী তিন স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল রোববার দুপুর ১টায় উপজেলার ঢাকা-পঞ্চগড় মহাসড়কের জ্যোৎস্না ফিলিং স্টেশনের পাশে চাকাই এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- বীরগঞ্জ পৌরশহরের সøুইসগেট এলাকার আফসার আলীর ছেলে শাহাদাত, জাহাঙ্গীর আলমের ছেলে শুভ এবং শুকুর আলীর ছেলে মুজাহিদ। তারা বীরগঞ্জ রহিম বখস হাই স্কুলের অষ্টম ও নবম শ্রেণির ছাত্র ছিল।

প্রত্যক্ষদর্শী ও পারিবারিক সূত্রে জানা যায়, স্কুলে ভর্তি হতে ওই তিন ছাত্র মোটরসাইকেলে করে রহিম বখস দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে যায়। ভর্তি হওয়ার পর ঘুরতে যাওয়ার সময় চাকাই এলাকায় পৌঁছালে ঠাকুরগাঁও থেকে আসা দ্রæতগামী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় তাদের মোটরসাইকেলের। এতে ঘটনাস্থলেই শাহাদাত ও মুজাহিদের মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় অপর ছাত্র শুভকে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন। দশমাইল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান জানান, দুর্ঘটনার পর ট্রাক নিয়ে পালিয়ে যান চালক। তাকে আটকের চেষ্টা চলছে।
বাকেরগঞ্জ (বরিশাল) : গতির পাল্লা দিতে গিয়ে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের একটি ট্রলি খাদে পড়ে চালক নিহত হয়েছেন। গত শনিবার রাত ১০টার দিকে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার পাদ্রীশিবপুর সড়কে এই দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম রমজান আলী। বিষয়টি জানান বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলাউদ্দিন মিলন।
তিনি বলেন, একটি মাহিন্দ্রা ও তাপবিদ্যুৎ কেন্দ্রের ট্রলিটি পাল্লা দিয়ে চালাতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়। এতে গাড়ি দুটি রাস্তার দুই পাশে ছিটকে পড়ে। ঘটনাস্থলেই ট্রলির চালক নিহত হন। তার লাশ উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে

১৯ জানুয়ারি, ২০২৩
৫ ডিসেম্বর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ