Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাতি হত্যার দায়ে কারাগারে ২ জন

শেরপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড়ে হাতি হত্যায় বনবিভাগের দায়ের করা প্রথম মামলায় মালাকুচা এলাকার আমেজ উদ্দিন ও মো. শাহজালালকে জেল হাজতে পাঠিয়েছেন আদালত। গত বছরের ৯ নভেম্বর শ্রীবরদী উপজেলার মালাকোচা এলাকায় জিআই তারে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কারণে একটি হাতির মৃত্যু হয়। ফলে এ ঘটনায় গত ১১ নভেম্বর প্রথমবারের মতো বনবিভাগের পক্ষ থেকে বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন, ২০১২ অনুযায়ী চারজনের নামে মামলা দায়ের করা হয়।

মামলায় পলাতক দুই আসামি মালাকুচা এলাকার সহোদর আমেজ উদ্দিন ও শাহজালাল আজ বিকেলে শেরপুরের বন আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে তাদের জামিনের আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন আদালত। রেঞ্জ কর্মকর্তা রবিউল ইসলামও এতথ্য নিশ্চিত করেন।
এ ব্যাপারে পরিবেশবাদী সংগঠন সবুজায়ন শেরপুর ও সবুজ আন্দোলন শেরপুর জেলার আহ্বায়ক মো. মেরাজ উদ্দিন তাদেরকে জেল হাজতে প্রেরণ করায় সন্তোষ প্রকাশ করেন এবং বাকি আসামিদের আইনের আওতায় আনার দাবি জানান। অন্য বন্য হাতি হত্যার বিষয়েও আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ