Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

৩ হাজার লিটার মদ খালে ফেলে দিল তালেবান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১০:৩৪ এএম

আফগানিস্তানে মাদকের বিরুদ্ধে অভিযান শুরু করেছে তালেবান সরকার। স্থানীয় সময় রোববার (২ জানুয়ারি) দেশটির গোয়েন্দা সংস্থা জানায়, আফগান গোয়েন্দা এজেন্টদের একটি দল কাবুলের একটি খালে প্রায় তিন হাজার লিটার মদ ঢেলে দিয়েছে।

দেশটির গোয়েন্দা মহাপরিচালকের (জিডিআই) কার্যালয় থেকে প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে যে, রাজধানী কাবুলে অভিযান চালিয়ে জব্দ করা মদ খালে ফেলে দিচ্ছেন সংস্থাটির সদস্যরা।
সংস্থাটির টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা ভিডিওতে এক গোয়েন্দা কর্মকর্তা বলেন, মুসলমানদের অবশ্যই অ্যালকোহল তৈরি ও বিতরণ থেকে বিরত থাকতে হবে।
ঠিক কোন সময়ে ওই অভিযান চালানো হয়েছে বা কখন এসব মদ ধ্বংস করা হয়েছে তা স্পষ্ট নয়। তবে সংস্থাটি এক বিবৃতিতে জানায়, অভিযানের সময় তিন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।
পশ্চিমা-সমর্থিত সরকারের সময়েও আফগানিস্তানে মদ নিষিদ্ধ ছিল। আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকেই তালেবান নিয়মিতভাবে মাদক ও মাদক সেবনকারীদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে। এছাড়া তালেবান সরকারের পূণ্য সম্প্রসারণ ও পাপ প্রতিরোধ মন্ত্রণালয় নারী অধিকারবিষয়ক বেশ কয়েকটি গাইডলাইনও প্রকাশ করেছে।
২০২১ সালের ১৫ আগস্ট আফগানিস্তানের রাজধানী কাবুল দখলে নেয় তালেবান। এরপর ৩১ আগস্ট টানা ২০ বছরের যুদ্ধের অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত দেশটি থেকে সব সেনা প্রত্যাহার করে নেয় মার্কিন যুক্তরাষ্ট্র ও তাদের মিত্ররা। সূত্র : এএফপি



 

Show all comments
  • Mostafa kamal ৩ জানুয়ারি, ২০২২, ১২:১০ পিএম says : 0
    الحمدلله
    Total Reply(0) Reply
  • khan ashraful alam ৪ জানুয়ারি, ২০২২, ১১:৩৪ পিএম says : 0
    খালের মাছ গুলো ফিলিংসে ভেসে উঠবে! ????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তালেবান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ