Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

এ কেমন পথনির্দেশ? আমগাছে ওঠার পরামর্শ গুগল ম্যাপসের!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১২:৫২ পিএম

হাতের স্মার্টফোনে থাকা গুগল ম্যাপস অ্যাপেই এখন মিলে যায় অচেনা জায়গায় পৌঁছনোর হদিশ। একেবারে ধরে ধরে কোন রাস্তা, কোন গলিতে ঢুকতে হবে সবই জানা যায়। কিন্তু সব সময় কি ওই ম্যাপের নির্দেশকে চোখ বুজে ভরসা করতে হবে? এই প্রশ্ন তুলে দিল এক সাম্প্রতিক ঘটনা। যা জেনে চোখ কপালে নেটিজেনদের।

ব্যাপারটা কী? তা জানতে অ্যালফ্রেডের দ্বারস্থ হতে হবে আমাদের। ওই ব্যক্তিই যে টুইটারে এক অমোঘ পোস্ট করেছেন। কী লিখেছেন তিনি? ঘানার বাসিন্দা ওই ব্যক্তির পোস্ট থেকে জানা যাচ্ছে, গুগল ম্যাপস তাকে এমন নির্দেশ দিয়েছে, তা মানতে গিয়ে তিনি সটান ঢুকে পড়েছিলেন এক ঝোপঝাড়ের ভিতরে। এরপর তাকে নির্দেশ দেওয়া হয় বাঁদিকে যাওয়ার। আর তা মানতে গিয়েই চক্ষু চড়কগাছ অ্যালফ্রেডের। কেননা সেখানে যে দাঁড়িয়ে রয়েছে এক আমগাছ! অ্যালফ্রেডের প্রশ্ন, তাহলে কি তাকে আমগাছে গাড়ি তোলার পরামর্শ দিচ্ছে গুগল ম্যাপস?

তার এমন টুইট এই মুহূর্তে ভাইরাল নেট ভুবনে। টুইটেরাত্তিরা সেটি পড়ে নানা মন্তব্য করেছেন। একজন জানিয়েছেন, এমন অভিজ্ঞতা তারও হয়েছিল। গুগল ম্যাপস তাদের কার্যত এক সেতুর উপরে তুলে সেখান থেকে ডান দিকে বাঁক নিতে বলেছিল। যা মানলে তাদের গাড়ি নিয়ে লাফ দিতে হত নিচে বয়ে যাওয়া নদীর পানিতে!

অবশ্য গুগল ম্যাপসের এমন আজগুবি পথনির্দেশ নতুন নয়। অনেক সময়ই সেই নির্দেশ মানতে গিয়ে গাড়ি চলাচলের অযোগ্য সরু গলি কিংবা কোনও বাড়ির ছাদে ওঠারও নির্দেশ দিতে দেখা গিয়েছে গুগলের এই পথসারথীকে। সেই তালিকায় নতুন সংযোজন বেচারা অ্যালফ্রেড। সূত্র: রয়টার্স।



 

Show all comments
  • Milon ৬ জানুয়ারি, ২০২২, ৪:৫৬ পিএম says : 0
    Haha
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ