Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

জানুয়ারি মাস জুড়ে মুক্তির অপেক্ষায় ৬ সিনেমা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ৪:০০ পিএম

করোনা মহামারীর কারণে প্রায় সাত মাস বন্ধ ছিল দেশের সিনেমা হল। যে কারণে আটকে পড়েছিল একাধিক সিনেমার মুক্তি। তাই সদ্য বিদায়ী বছরে ১২ মাসে মাত্র ৩২টি সিনেমা মুক্তি পেয়েছে। তবে আবারও চাঙ্গা হয়েছে দেশের সিনেমা হল। নতুন বছরের প্রথম মাসেই মুক্তি পেতে চলেছে একাধিক সিনেমা। পুরো জানুয়ারি মাস জুড়ে প্রেক্ষাগৃহে থাকবে নতুন-নতুন সিনেমা।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি সূত্রে জানা গেছে, চলতি মাসে মুক্তির অপেক্ষায় আছে ৬টি সিনেমা। চলুন একনজরে দেখে নেই মুক্তির অপেক্ষায় থাকা সিনেমার তালিকা-

এম রহিমের পরিচালনায় পুলিশ থ্রিলার ‘শান’ সিনেমার মাধ্যমে শুরু হচ্ছে বছর। এরই মধ্যে সেন্সর ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। আগামী শুক্রবার (৭ জানুয়ারি) সিনেমাটি মুক্তির জন্য আবেদন করা হয়েছে। প্রচারেও নেমেছে টিম ‘শান’। পোস্টার, টিজার প্রকাশের পর উন্মুক্ত করা হয়েছে দুটি গান। ‘শান’ সিনেমায় জুটিবদ্ধ হয়েছে সিয়াম-পূজা চেরি।

১৪ জানুয়ারি মুক্তির অপেক্ষায় আছে এইচ আর হাবিবের ‘ছিটমহল’ সিনেমাটি। এটি তার দ্বিতীয় সিনেমা। দীর্ঘ প্রায় ৬ বছর পর মুক্তির অনুমতি পেয়েছে সিনেমাটি।

২১ জানুয়ারি মুক্তির জন্য তারিখ নিয়েছে তিনটি সিনেমা। ‘তোর মাঝেই আমার প্রেম’, ‘অবাস্তব ভালোবাসা’ আর ‘মুখোশ’। তবে ‘মুখোশ’ সিনেমাটি এখনো সেন্সর পায়নি। পরিচালক জানিয়েছেন, শিগগিরই তারা সেন্সরে সিনেমাটি জমা দেবেন। অনুমতি পেলেই ২১ ফেব্রুয়ারি মুক্তি পাবে ‘মুখোশ’। আর বাকি দুটি সিনেমা মুক্তির ব্যাপারে খুব বেশি তথ্য পাওয়া যায়নি।

জানুয়ারির শেষ সপ্তাহে (২৮ জানুয়ারি) মুক্তির অপেক্ষায় আছে দুটি সিনেমা। অনন্য মামুনের পরিচালনায় ‘অমানুষ’ আর সাজ্জাদ হায়দারের ‘জাল ছেঁড়ার সময়’। বনদস্যুদের গল্পে নির্মিত হয়েছে ‘অমানুষ’। প্রথমবারের মতো এ সিনেমায় জুটিবদ্ধ হয়েছেন নিরব ও মিথিলা। অন্যদিকে মুক্তিযুদ্ধের সিনেমা ‘জাল ছেঁড়ার সময়’, ২৯ ডিসেম্বর সেন্সর ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। পরিচালনার পাশাপাশি এটির কাহিনী ও চিত্রনাট্য করেছেন সাজ্জাদ হায়দার নিজেই। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বায়েজিদ, সোমা, মুন প্রমুখ।

উল্লেখ্য, ২০২১ সালের জানুয়ারি মাসে মুক্তি পেয়েছিল মাত্র একটি সিনেমা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিনেমা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ