Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভুল তথ্য দেয়ায় টুইটারে স্থায়ীভাবে নিষিদ্ধ হলেন মার্কিন কংগ্রেস সদস্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ৪:২৩ পিএম

বারবার নিয়ম ভঙ্গ করে করোনা নিয়ে ভুল তথ্য ছড়ানোর অভিযোগ উঠেছে মার্কিন নারী কংগ্রেস সদস্য মার্জোরি টেলর গ্রিনের বিরুদ্ধে। এ কারণে তার ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বাতিল করা হয়েছে।

জানা গেছে, প্রাণঘাতী ভাইরাস নিয়ে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থক ও রিপাবলিকান ওই আইনপ্রণেতার দেওয়া পোস্টগুলো পরীক্ষা করে এ সিদ্ধান্ত নিয়েছে টুইটার। শনিবার মার্জোরি টুইটারে লেখেন, ‘করোনা ভ্যাকসিন নেওয়া প্রচুর মানুষ মারা যাচ্ছে যুক্তরাষ্ট্রে।’ এরপর তাকে স্থায়ীভাবে সরিয়ে দেওয়া হয়।

সোশ্যাল মিডিয়া আউটলেট টেলিগ্রামে পোস্ট করা দীর্ঘ বিবৃতিতে তিনি বলেন, ‘সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলো সত্যকে অনেক দূর পর্যন্ত ছড়িয়ে দেওয়া থেকে আটকাতে পারে না।’ টুইটারকে ‘একটি কমিউনিস্ট বিপ্লবে’ অজ্ঞাত শত্রুদের সাহায্য করার জন্যও অভিযুক্ত করেন তিনি।

এর আগে চারবার জর্জিয়ার এ কংগ্রেসওম্যানের অ্যাকাউন্ট বাতিল করা হয়। এ সিদ্ধান্তের কারণে টুইটার ‘আমেরিকা শত্রু’ হিসেবে প্রমাণিত হয়েছে বলে জানান ৪৭ বছর বয়সী মার্জোরি। তার কংগ্রেসের আনুষ্ঠানিক অ্যাকাউন্টটি খোলা রয়েছে। তবে এখান থেকে খুব একটা পোস্ট দেওয়া হয় না। সূত্র: ইউএসএ টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন কংগ্রেস সদস্য
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ