Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়ক পরিবহন ব্যবস্থায় আমূল পরিবর্তন হয়েছে : ফরহাদ হোসেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ৬:৩৭ পিএম

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সরকারের আন্তরিকতা ও দূরদর্শী পদক্ষেপের কারণে সড়ক পরিবহন ব্যবস্থায় আমূল পরিবর্তন হয়েছে। ফলে জনগণ স্বস্তিতে যাতায়াত করতে পারছে। সোমবার (৩ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সরকারি যানবাহন অধিদফতরের পক্ষ থেকে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনকে (বিআরটিসি) বিনামূল্যে গাড়ি সরবরাহের সমঝোতা স্মারক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, দেশের নাগরিকরা যেন নিরাপদে বসবাস ও চলাচল করতে পারে সে জন্য সরকার আন্তরিকভাবে কাজ করে চলেছে। নাগরিকদের চলাচলের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিভিন্ন ধরনের অবকাঠামো উন্নয়ন এবং প্রশিক্ষণের কাজ চলমান রয়েছে। ভবিষ্যতে সড়ক দুর্ঘটনারোধে গাড়িচালকদের আরও সুপ্রশিক্ষিত করে গড়ে তুলতে হবে উল্লেখ করে তিনি বলেন, গাড়ি চালকরা যাতে একটি নির্দিষ্ট সময় পর বিশ্রাম নিতে পারেন সে জন্য মহাসড়কগুলোর পাশে পর্যাপ্ত বিশ্রাম কক্ষ তৈরি করতে হবে।

তিনি বলেন, গাড়ি চালনায় তাদের পূর্ণ সক্ষমতা রয়েছে কি না তা নিয়মিত পরীক্ষার ব্যবস্থা রাখতে হবে। সরকারি যানবাহন অধিদফতরের পক্ষে পরিবহন কমিশনার মো. মিজানুর রহমান এবং বিআরটিসির পক্ষে সংস্থাটির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের কাছে ২৯টি গাড়ি হস্তান্তর করা হয়। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন যানবাহনের চাবিগুলো সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলামের হাতে তুলে দেন। বিআরটিসির ড্রাইভিং প্রশিক্ষণ কাজে ব্যবহারের জন্য বিনামূল্যে গাড়িগুলো সরবরাহ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ