Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

আনোয়ারায় কাল ভোট, ৩৬ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

মাঠে থাকবে ৭ ম্যাজিস্ট্রেট

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ৬:৫২ পিএম

কঠোর নিরাপত্তা, উৎসাহ উদ্দীপনা ও উৎসবের আমেজে আগামীকাল বুধবার চট্টগ্রামের আনোয়ারা উপজেলার ১০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে অনুষ্ঠিত হবে ভোট যুদ্ধ। সকাল ৮টা থেকে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে মাঠে থাকবেন ৭ জন ম্যাজিস্ট্রেট। উপজেলায় ৯০টি কেন্দ্রের মধ্যে ৩৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে উপজেলা নির্বাচন অফিস। তবে ১০ ইউনিয়নের সব কয়টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ দাবী করছেন স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থীরা।

আনোয়ারা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১০ ইউনিয়নের ৯০ টি কেন্দ্রের মধ্যে ৩৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। তারমধ্যে কর্ণফুলী থানার অধীনে বৈরাগ ইউনিয়নের একটি কেন্দ্র রয়েছে। যেসব কেন্দ্র ঝুঁকিপূর্ণ সেসব কেন্দ্রে অতিরিক্ত নজরদারীর ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ যাতে বিঘ্নিত না হয় সে জন্য সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে পুলিশ। কেন্দ্রে সাজানো হয়েছে কয়েকস্তরের নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে মাঠে থাকবেন ৭ জন ম্যাজিস্ট্রেট।

ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নিরাপত্তার জন্য পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার ও স্ট্রাইকিং ফোর্স নিয়োগ করা হয়েছে। নির্বাচনে চেয়ারম্যান পদে ১৮ প্রার্থীর পাশাপাশি ৯০টি ওয়ার্ডে সংরক্ষিত ও সাধারণে ৫৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দিদারুল ইসলাম সিকদার জানান, ৯০ টি কেন্দ্রের মধ্যে প্রয়োজনীয় সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী থাকবে। যে সব কেন্দ্র ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে সে সব কেন্দ্রে পুলিশের অতিরিক্ত নজর থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ জানান, নির্বাচনে কোন ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি করলে সাথে সাথে মোবাইলকোর্টে ব্যবস্থা নেয়া হবে। প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে থাকবেন ৭ জন ম্যাজিস্ট্রেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ