Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে গণমাধ্যমকর্মী আইন পাসসহ ৮ দাবিতে মানববন্ধন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ৭:০৬ পিএম

গণমাধ্যমকর্মী আইন পাস, নবম ওয়েজবোর্ড সংশোধন ও বাস্তবায়নসহ ৮ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)। সোমবার (৩ জানুয়ারি) দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ঘোষিত মানববন্ধনে বক্তব্য রাখেন যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে) সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সাধারণ সম্পাদক এইচআর তুহিন, বিএফইউজের নির্বাহী সদস্য (খুলনা) হুমায়ুন কবীর, বিএফইউজের নির্বাহী সদস্য (যশোর) সৈয়দ শাহাবুদ্দিন আলম, যশোর সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি প্রদীপ ঘোষ, সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন।

বক্তারা বলেন, সাংবাদিকদের দীর্ঘদিনের প্রত্যাশিত দাবিসমূহ যা বিএফইউজের ৮দফা নামে ইতোমধ্যে সারাদেশে গণমাধ্যমকর্মীদের ন্যায্য দাবি হিসেবে সাড়া ফেলেছে। অবিলম্বে দাবিগুলো মেনে নিতে হবে। দাবির মধ্যে রয়েছে- গণমাধ্যমকর্মী (চাকরি শর্তাবলী) আইন দ্রুত পাস করতে হবে। নবম ওয়েজবোর্ড রোয়েদাদ সংশোধন ও বাস্তবায়ন করতে হবে। সকল প্রতিষ্ঠানের সাংবাদিকদের নিয়োগপত্র দিতে হবে। বেতন-ভাতা নিয়মিত দিতে হবে। বকেয়া পরিশোধ করতে হবে। জাতীয় সম্প্রচার আইন দ্রুত প্রণয়ন করতে হবে। ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করতে হবে। সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার নিশ্চিত করতে হবে। ষাটোর্ধ্ব বেকার সাংবাদিকদের জন্য অবসর ভাতা/পেনশন চালু করতে হবে। সাংবাদিকদের আবাসন প্রকল্পের জন্য জমি বরাদ্দ নিশ্চিত করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ