Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্যালিফোর্নিয়া ইসলামিক সেন্টারে সন্ত্রাসী হামলার হুমকির দায়ে গ্রেফতার ১

প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

নিউইয়র্ক থেকে এনা : সাউথ ক্যালিফোর্নিয়া ইসলামিক সেন্টারে সন্ত্রাসী হামলাার হুমকির দায়ে মার্ক ফেইগিন নামের ৪০ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করেছে ক্যালিফোর্নিয়া পুলিশ। ক্যালিফোর্নিয়া পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, মার্ক ফেইগিনকে গত ২৫ অক্টোবর আগুরা হিলস এলাকা থেকে গ্রেফতার করা হয় এবং তার বিরুদ্ধে সন্ত্রাসী হামলার হুমকির অভিযোগ আনা হয়।
মার্ককে গ্রেফতারের সময় তার বাড়ি থেকে বিপুল পরিমাণ ভারী অস্ত্র এবং প্রচুর গোলা- বারুদ উদ্ধার করা হয়। মার্ক পুলিশের নজরে আসে ১৯ অক্টোবর যখন ইসলামিক সেন্টারকে কেন্দ্র করে বিদ্বেষমূলক ম্যাসেজ পাঠায়। সেখানেই তার ইসলাম বিদ্বেষ ধরা পড়ে। ক্যালিফোর্নিয়া পুলিশের কর্মকর্তা ফ্রাঙ্ক জানান, ইসলামবিদ্বেষী ম্যাসেজ লেখার পরপরই মার্ক ইসলামিক সেন্টারে টেলিফোন করে এবং যিনি টেলিফোন রিসিভ করেন তাকে এবং অন্যদের হত্যার হুমকি দেন। সেই সাথে আরো বলতে থাকেন তিনি মুসলমানদের ঘৃণা করেন এবং তার বিশ্বাস মুসলমানরা একদিন আমেরিকাকেই ধ্বংস করবে। টেলিফোন ট্র্যাক করেই পুলিশ মার্ককে গ্রেফতার করে। অন্যদিকে সংবাদ সম্মেলনে ইসলামিক সেন্টারের কর্মকর্তা ওমর রিচ্চি বলেন, এই ধরনের হুমকি নতুন কিছু নয়। এ সব হুমকির কারণে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে। এর জন্য তিনি আমেরিকার বর্তমান রাজনীতিকে দায়ী করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যালিফোর্নিয়া ইসলামিক সেন্টারে সন্ত্রাসী হামলার হুমকির দায়ে গ্রেফতার ১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ