Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিএসসিসির বিকাশ নির্যাতনের ঘটনায় ব্যবস্থা নিতে ৩ দিনের আল্টিমেটাম

প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দক্ষিণ সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন পরিদর্শক বিকাশ চন্দ্রকে শারীরিকভাবে নির্যাতনকারী পুলিশ সদস্যদের তিন দিনের মধ্যে চাকরিচ্যুত করে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ডিএসসিসির শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ।
তা না হলে ঢাকা শহরের ময়লা অপসারণ ও রাস্তার সকল বাতি বন্ধ করে দেয়ার হুঁশিয়ারি দিয়েছে সংগঠনটি। রাজধানী জাতীয় প্রেস ক্লাবের সামনে গতকাল সোমবার দুপুরে এক মানববন্ধনে বক্তরা এ হুঁশিয়ারি দেন। মানববন্ধনে শ্রমিক কর্মচারী লীগের সভাপিত মিজানুর রহমান ভূঁইয়া বলেন, সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন পরিদর্শক বিকাশ চন্দ্র দাস বৃহস্পতিবার ভোরে পুলিশ অন্যায়ভাবে শারীরিক নির্যাতন করেছে। তিনি অভিযোগ করেন, এর আগেও পুলিশ অন্যায়ভাবে প্রকৌশলী মাজেদের ওপর হামলা করেছে। বেঁধে দেয়া সময়ের মধ্যে এই হামলাকারীদের শাস্তির অওতায় না আনলে বৃহত্তর কর্মসূচি গ্রহণ করা হবে বলে জানান সিটি কর্পোরেশনের শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের সদস্য সচিব আ. লতিফ। মানববন্ধনে বক্তব্য রাখেন, মো. আ. রশিদ, মো. ইব্রাহীম, মুস্তাফিজুর রহমান, আ. সত্তার, মো. শাজাহান প্রমুখ।
এদিকে, বিকাশ চন্দ্র দাসের ওপর পুলিশী নির্যাতনের ঘটনায় রাজধানীর যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আরশাদ হোসেনকে (আকাশ) সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই ঘটনায় ওই থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নূরে আলম, কনস্টেবল শহিদুল ও লিয়াকতকে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনায় গত শনিবার পুলিশের অতিরিক্ত ডিআইজি ব্যারিস্টার মো. হারুন-অর রশিদের নেতৃত্বে তিন সদস্যের এক তদন্ত কমিটি গঠন করা হয়।
গতকাল সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা ও সিটি করপোরেশন কর্মকর্তাকে নির্যাতনের ঘটনায় প্রাথমিক তদন্তে সংশ্লিষ্ট পুলিশ সদস্যের বিরুদ্ধে প্রমাণ মিলেছে। তাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। পূর্ণ তদন্তের পর স্থায়ী ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসসিসির বিকাশ নির্যাতনের ঘটনায় ব্যবস্থা নিতে ৩ দিনের আল্টিমেটাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ