Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

জাল ভিসার অভিযোগে গ্রেফতার ১

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

জাল ভিসা দিয়ে কানাডায় পাঠানোর অভিযোগে বিল্লাল হোসাইন (২৫) নামে একজকে গ্রেফতার করেছে সিআইডি। ভ্ক্তুভোগীর কাছ থেকে ৬ লাখ ৭০ হাজার টাকা হাতিয়ে নেয় এ প্রতারক। এছাড়াও ভুক্তভোগীদের পাসপোর্ট আটকে রেখে হয়রানি করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। সম্প্রতি ভুক্তভোগীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে বনানীতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূলহোতা বিল্লালকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল সোমবার সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মো. জিসানুল হক এ তথ্য জানান।
তিনি বলেন, ঢাকাসহ দেশে বিভিন্ন স্থানে স্টুডেন্ট ভিসা ও জব ভিসায় কানাডায় পাঠানোর কথা বলে বিল্লাল সাধারণ মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছিলো। পরে ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে সিআইডির ঢাকা মেট্রো দক্ষিণের একটি টিম রোববার অভিযান চালিয়ে আটজন ভুক্তভোগীর আটটি জাল ভিসাসহ তাকে বনানী থেকে গ্রেফতার করা হয়। সিআইডির এই কর্মকর্তা বলেন, গ্রেফতার বিল্লাল প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার কথা স্বীকার করেছে।
ভুক্তভোগীদের কানাডার ভিসা দেয়ার কথা বলে বিল্লাল ইতোমধ্যে ছয় লাখ ৭০ হাজার টাকা হাতিয়ে নেন। টাকা হাতিয়ে নেয়ার পর পাসপাের্ট ফেরত পাবার জন্য ভুক্তভোগীরা বহুবার তার সঙ্গে যােগাযােগ করার চেষ্টা করলেও প্রতারক বিল্লাল তাদের সঙ্গে দেখা করেনি। তিনি বিভিন্ন সময়ে ভুক্তভোগীদের কাছে মোবাইল ব্যাংকিংয়ে টাকা পাঠানো জন্য বলতো। এক্ষেত্রে জাল ভিসাসহ পাসপাের্ট আটক রেখে বিল্লাল পুনরায় জন প্রতি এক লাখ টাকা দাবি করেন।
তিনি বলেন, ভুক্তভোগীদের কাছ থেকে মোবাইল ব্যাংকিংয়ে টাকা না পেয়ে এক পর্যায়ে জাল ভিসাসহ আটটি পাসপাের্ট এসএ পরিবহনের রাজধানীর একটি শাখায় ৫০ হাজার টাকা পরিশােধের বিনিময়ে গচ্ছা রেখে যায়। জনপ্রতি ১০ লাখ টাকার বিনিময়ে কানাডার ভিসা দেয়ার জন্য ভুক্তভোগীদের কাছ থেকে বিল্লাল পাসপাের্ট নেন। বিল্লাল নিজেকে ‘জিসান এয়ার ইন্টারন্যাশনালের কর্ণধার হিসেবে পরিচয় দিতেন। এ চক্রের অন্য দুই সদস্য জোবায়ের ও মাহফুজ পলাতক রয়েছেন। পলাতক আসামিদের গ্রেফতারের জন্য সিআইডির অভিযান অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাল ভিসার অভিযোগে গ্রেফতার ১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ