Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ক্রিকেটার শাহাদাত ও তার স্ত্রীর নির্দোষ দাবি

প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : গৃহকর্মী নির্যাতনের মামলায় ক্রিকেটার শাহাদাত হোসেন ও তার স্ত্রী জেসমিন জাহান আত্মপক্ষ সমর্থনে নিজেদের নির্দোষ দাবি করেছেন। গতকাল এ মামলায় সাক্ষ্য গ্রহণ শেষ আসামিদের আত্মপক্ষ সমর্থনের সময় আদালতে এ কথা বলেন। পরে ঢাকার ৫ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক তানজিনা ইসমাইল ৩১ অক্টোবর যুক্তিতর্ক উপস্থাপনের জন্য পরবর্তী দিন ধার্য করেন।
এ বিষয়ে রাষ্ট্র পক্ষের আইনজীবী আলী আসগর স্বপন সাংবাদিকদের জানান, কাঠগড়ায় দাঁড়ানো আসামি শাহাদাত ও তার স্ত্রী জেসমিন নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার চেয়েছেন আদালতের কাছে। এ মামলায় ১২ জন সাক্ষীর মধ্যে মোট সাতজনের সাক্ষ্য নেয়া হয়েছে। আগামী তারিখে যুক্তিতর্ক উপস্থাপন হবে। এ মামলায় আসমিদের বিরুদ্ধে যদি অভিযোগ প্রমাণিত হয়, তবে সর্বোচ্চ শাস্তি ১৪ বছর এবং সর্বনিম্ন সাত বছরের কারাদ- আদালত দিতে পারবেন।
গৃহকর্মী নির্যাতনের অভিযোগে গত বছরের ৬ সেপ্টেম্বর রাজধানীর মিরপুর থানায় মামলা করেন জনৈক খন্দকার মোজাম্মেল হক। পরে ১৩ সেপ্টেম্বর ওই গৃহকর্মী নির্যাতনের বর্ণনা দিয়ে আদালতে জবানবন্দি দেয়। ঘটনার তদন্ত করে ওই বছরের ২৯ ডিসেম্বর পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। এ মামলার আসামি জেসমিনকে ৩ অক্টোবর মালিবাগ থেকে গ্রেফতার করে পুলিশ। পরে তাঁকে কারাগারে পাঠায় আদালত। এরপরে ৫ অক্টোবর আসামি শাহাদাত আদালতে আত্মসমর্পণ করলে তাকেও কারাগারে পাঠায় আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ