Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসরায়েলি সামরিক হেলিকপ্টার বিধ্বস্তে ২ পাইলট নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ১০:২২ এএম

ইসরায়েলের একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দুই পাইলট নিহত হয়েছেন। ওই দুর্ঘটনায় অপর এক ক্রু সদস্য আহত হয়েছেন। মঙ্গলবার ইসরায়েলি সামরিক বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, ভূমধ্যসাগরের ওপরে ওই কপ্টারটি বিধ্বস্ত হয়েছে। খবর এএফপির।

এই ঘটনার তদন্ত করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী। এক বিবৃতিতে সামরিক বাহিনী জানিয়েছে, একটি ট্রেনিংয়ে অংশ নেওয়া আইএমএফ আতালেফ হেলিকপ্টারটি সোমবার উত্তরাঞ্চলীয় শহর হাইফা উপকূলে ভূমধ্যসাগরে বিধ্বস্ত হয়েছে।

দুর্ঘটনার পর পরই সেখানে ইসরায়েলের স্পেশাল ফোর্সেস আন্ডারওয়াটার মিশন ইউনিটসহ উদ্ধারকারী দল মোতায়েন করা হয়। কিন্তু তারা দুই পাইলটকে দুর্ঘটনা থেকে বাঁচাতে পারেননি। পরবর্তীতে ওই দুই পাইলটকে মৃত ঘোষণা করা হয়।

সেনাবাহিনী জানিয়েছে, দুর্ঘটনায় এক ক্রু সদস্য সামান্য আহত হয়েছেন। ইসরায়েলি বিমান বাহিনীর কমান্ডার আমিকাম নরকিন জানিয়েছেন, আপাতত সব ধরনের ট্রেনিং স্থগিত করা হয়েছে। কি কারণে ওই দুর্ঘটনা ঘটেছে সে বিষয়টি এখনও নিশ্চিত নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ