Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাংলাদেশ আর পাকিস্তানের মধ্যকার সম্পর্কের উন্নতি হচ্ছে : কুরেশি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ১:১৯ পিএম

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি বলেছেন, ‘বাংলাদেশের সঙ্গে পাকিস্তানের সম্পর্কের বরফ গলছে।’ গতকাল সোমবার ইসলামাবাদে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের ২০২১ সালের অর্জন নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। ভারতের সংবাদমাধ্যম দ্য হিন্দুর প্রতিবেদনে এমনটি জানানো হয়।

শাহ মেহমুদ কুরেশি বলেন, বাংলাদেশ আর পাকিস্তানের মধ্যকার সম্পর্কের উন্নতি হচ্ছে। প্রধানমন্ত্রী ইমরান খান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাকিস্তান সফরের আমন্ত্রণ জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাইমরান খানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন বলে দাবি করেন পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। দুই দেশের সরকারপ্রধানের মধ্যকার ফোনালাপের বিষয়টিও উল্লেখ করেন তিনি।

সংবাদ সম্মেলনে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘১৯তম সার্ক সম্মেলন আয়োজনে প্রস্তুত পাকিস্তান। ভারত ইসলামাবাদে আসতে না চাইলে ভার্চুয়ালি যোগ দিতে পারে।’

২০১৬ সালের ১৫ থেকে ১৯ নভেম্বর ইসলামাবাদে দক্ষিণ এশিয়ার সহযোগিতা সংস্থা-সার্কের কূটনৈতিক সম্মেলন হওয়ার কথা ছিল। কাশ্মীরে ভারতীয় সেনাদের শিবিরে হামলার কারণে সে সম্মেলন বাতিল হয়ে যায়। পাকিস্তান এখন সে সম্মেলন পুনরায় আয়োজন করতে চায়।

সংবাদ সম্মেলনে ভারতের বিরুদ্ধে অভিযোগও তোলেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ