Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কারিগরি ত্রুটিতে শাবিপ্রবির ১ম বর্ষের ভর্তি কার্যক্রম বিলম্বিত

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ২:৫৯ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) দ্বিতীয়বারের মতো ডোপ টেস্টের ভিত্তিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার ( ৪ জানুয়ারি) বেলা এগারোটায় ভর্তি কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। তবে সার্ভারজনিত কারিগরি ত্রুটির কারণে এখন পর্যন্ত কোনো শিক্ষার্থীই ভর্তি হতে পারেন নি।

গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের আবেদনের ভিত্তিতে আজ মঙ্গলবার (৪ জানুয়ারি) বিজ্ঞান বিভাগ নির্দেশিত ‘এ-১’ ইউনিটের ভর্তি সাক্ষাতকারে মেধাক্রম অনুযায়ী প্রথম ৩৫০ জন শিক্ষার্থীকে ডাকা হয়েছে। সকাল ও দুপুর এ দুই শিফটে ভর্তি কার্যক্রম চলমান থাকার কথা থাকলেও কারিগরি ত্রুটির কারণে এই প্রতিবেদন লেখা পর্যন্ত (দুপুর সোয়া দুইটা) কোন শিক্ষার্থীই ভর্তি হতে পারেন নি বলে জানা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভর্তিচ্ছু শিক্ষার্থী বলেন, ‘সেই সকাল থেকে আমরা ভর্তির জন্য বসে আছি। ১০ টায় শুরু হওয়ার কথা থাকলেও টেকনিক্যাল সমস্যার কারণে একটু দেড়ি হবে বলে জানতে পারি। পরবর্তীতে আমাদেরকে আর কিছু জানানো হয়নি। এখন পর্যন্ত বসে আছি। কিন্তু বেশি দেরি হয়ে গেলে আমার বাড়ি ফিরতে সমস্যায় পড়তে হবে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সদস্য সচিব চৌধুরী আবদুল্লাহ আল-হোসাইনী বলেন, ‘টেকনিক্যাল সমস্যার কারণে আমাদের ভর্তি কার্যক্রম কিছুটা বিলম্বিত হচ্ছে। বিষয়টি নিয়ে আমরা কাজ করছি।’ এছাড়া খুব শীঘ্রই এ সমস্যার সমাধান হবে বলে জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, ‘এ-১’ ইউনিটের ভর্তির জন্য আগামী ৫ ও ৬ জানুয়ারি মেধাক্রম অনুযায়ী ৯৫৫ জন শিক্ষার্থী ও ৬ জানুয়ারি ‘এ-২’ ইউনিটে প্রথম ৩০ জন শিক্ষার্থীকে সাক্ষাতকারে ডাকা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ