Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

যে কারণে হাতে সবসময় ব্রেসলেট পরেন সালমান খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ৪:০৭ পিএম

বড় পর্দায়, টেলিভিশনে কোনো অনুষ্ঠান উপস্থাপনায় কিংবা ঘরোয়া আড্ডায় বলিউডের ভাইজান খ্যাত সালমান খানের ডান হাতে সবসময়ই একটি ব্রেসলেট দেখা যায়। একমাত্র সিনেমার প্রয়োজনে কখনো কখনো সেই ব্রেসলেট হাত থেকে খুলে ফেলতে বাধ্য হন। না হলে সবসময় সেটি পরেই থাকেন তিনি। কিন্তু সালমান কেন তার ডান হাতের কবজি ছাড়িয়ে প্রায় হাত খুলে বেরিয়ে যাওয়া ব্রেসলেট কখনোই হাতছাড়া করেন না?

কয়েক দশক ধরে সালমান খান যে স্বয়ং একটি ‘ব্র্যান্ডে’ পরিণত হয়েছেন, তার বিরোধীরাও সেটি মেনে নেবেন। ফলে সালমানের সিনেমা তো বটেই, তার ব্যক্তিজীবনও রয়েছে আতশকাচের তলায়। এমনকী তিনি কোন পার্টিতে কী পোশাকে এলেন বা চুলের স্টাইল পরিবর্তন করলেন কিনা, তা নিয়ে ‘পেজ থ্রি’র পাতা জমজমাট থাকে। তবে সালমানের ডান হাতের ব্রেসলেট নিয়ে কোন দিন বিশেষ কিছু জানা যায়নি। অবশেষে এই গোপন রহস্যের সমাধান দিয়েছেন বলিউডের ভাইজান নিজেই!

একটি থ্রোব্যাক ভিডিওতে সালমানকে তার ব্রেসলেট নিয়ে কথা বলতে শোনা গেছে। অভিনেতা জানিয়েছেন, ‘আমার বাবা এটা সবসময় পরত। বড় হয়ে ওঠার পর বাবার হাতে দেখে এটা দেখে খুব কুল লাগত। ছোটরা যেমন বড়দের জিনিস নিয়ে খেলা করে আমিও করতাম সেই ব্রেসলেটটা নিয়ে। তারপর যখন অভিনয়ে পা রাখি, বাবা আমাকে ঠিক ওরকম একটা ব্রেসলেট উপহার হিসেবে দেয়। এটায় যে পাথর বসানো সেটাকে বলে ফিরোজা।’

ব্রেসলেটে বসানো ফিরোজা পাথরটিকে ‘‘লিভিং স্টোন’ হিসেবে উল্লেখ করে সালমান জানিয়েছিলেন, 'এই ব্রেসলেটের বিশেষত্ব হলো, যখনই কোনো নেতিবাচক জিনিস আমার দিকে আসে তখন আগেভাগেই এটি তা নিয়ে নেয়। তখন এর গায়ে সূক্ষ্ম সূক্ষ্ম দাগ আসে এবং ফাটল ধরে। এটা আমার সাত নম্বর পাথর।’

উল্লেখ্য, ১৯৮৮ সালে জে কে বিহারি পরিচালিত ‘বিবি হো তো অ্যাইসি’ সিনেমায় সহ-অভিনেতা হিসেবে বলিউডে অভিষেক হয়েছিল সালমানের। তারপর ৩০ বছরেরও বেশি সময় বলিউডে পার করে ফেলেছেন চিত্রনাট্যকার সেলিম খানের বড় ছেলে। গেল ডিসেম্বরে নিজের ৫৬তম জন্মদিন পালন করেছেন সালমান খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন