Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

আগামীকাল ভোলার ১২ ইউপিতে ভোট গ্রহণ

আতঙ্কে, উৎকণ্ঠায় ভোটাররা

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ৭:২৩ পিএম

আগামীকাল ভোলা সদর উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ শুরু হবে। ৫ই জানুয়ারী বুধবারের ভোটকে কেন্দ্র করে ইতোমধ্যে সব ধরণের প্রস্তুতি শেষ করেছে জেলা নির্বাচন অফিস। ভোটে পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে কঠোর অবস্থানে আছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভোলা সদর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১২ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও সংরক্ষিত নারী সদস্য পদে ১ শত ৫৭ জন প্রার্থী ও পুরুষ সাধারণ সদস্য পদে ৫ শত ৬৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১২ ইউপির মধ্যে আলীনগর, শিবপুর ও ভেদুরিয়া এ তিনটি ইউনিয়নে ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং (ইভিএম) এ বাকীগুলোতে ব্যালটে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটকে কেন্দ্র করে সহিংসতার আশঙ্কায় আতঙ্ক, উৎকণ্ঠায় রয়েছে ভোটাররা।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১২টি ইউনিয়নে ১৩৯টি কেন্দ্রে ও ১টি অস্থায়ী কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনী দায়িত্ব পালনে রয়েছেন ৭ জন রিটার্নিং অফিসার, প্রিজাইডিং অফিসার ১৩৯জন ও পোলিং অফিসার ৮২১ জন দায়িত্ব পালন করবেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে আরো জানা যায়, নির্বাচন সুষ্ঠু ও সফলভাবে শেষ করতে সব প্রস্তুতি নেয়া হয়েছে। ১২ ইউপিতে ৫ স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এর মধ্যে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৬০ জন, কোস্ট গার্ড ৮০ জন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) এর আট সেকশনে ৬০ জনের অধিক, পুলিশের এক হাজার ২ শত জন ও আনসার ভিডিপি প্রতি কেন্দ্রে ১৭ জন করে ২ হাজার তিনশত ৬৩ জন সদস্যের পাশাপাশি ৪ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও ২৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের মোবাইল টিম দায়িত্বে থাকবেন।

উপজেলার ১২টি ইউনিয়নে মোট ভোটার ২ লক্ষ ৯১ হাজার ৬৮৬ জন। তাদের মধ্যে পুরুষ ১ লক্ষ ৫১ হাজার ১১৬ জন এবং নারী ১ লক্ষ ৪০ হাজার ৫৭০জন। রাজাপুর, পূর্ব ইলিশা, পশ্চিম ইলিশা, ভেদুরিয়া ও ভেলুমিয়ার সব কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে ঘোষণা করা। এছাড়াও অন্যান্য ইউনিয়নের কিছু কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে দেখানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ