Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ছাত্রলীগ সভাপতি সাধারণ সম্পাদকসহ আহত ১৩

৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাবিতে শোভাযাত্রায় দু’গ্রুপে সংঘর্ষ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত শোভাযাত্রায় দুই গ্রুপের সংঘর্ষে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ অন্তত ১৩ জন নেতাকর্মী আহত হয়েছেন।

গতকাল মঙ্গলবার দুপুর দেড়টায় কেন্দ্রীয় সংসদ কর্তৃক আয়োজিত শোভাযাত্রা শুরুর আগ মুহূর্তে সংক্ষিপ্ত আলোচনা সভায় জায়গা নেওয়াকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দীন হল ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে বাগ-বিতণ্ডা হয়। একপর্যায়ে সেটি সংঘর্ষে রূপ নেয়। ওই সময়ে ছাত্রলীগ সভাপতি জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সংঘর্ষের মীমাংসা করতে মঞ্চ থেকে নেমে পড়েন। এর মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল ছোড়াছুড়িতে লেখক ভট্টাচার্যসহ কবি জসীম উদ্দীন হল শাখা ছাত্রলীগের অন্তত ১৩ জন নেতাকর্মী আহত হন। কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

ওই সময় লেখক ভট্টাচার্যকে হেলমেট পরিয়ে তার গাড়িতে করে ঘটনাস্থল থেকে হাসপাতালে নিয়ে যান নেতাকর্মীরা। পরে তিনি প্রাথমিক চিকিৎসা নিয়ে পুনরায় মঞ্চে উপস্থিত হন।

ঢাবির জসীম উদ্দীন হলের আহতরা হলেন- জুবায়ের, মাহবুব, শিমুল, গালিব, জহির, জহিরুল ইসলাম অমি এবং অপু। ঢাকা কলেজের আহতরা হলেন- হিরু, রুমন, সালমান, সালমান-২, আল-আমিন এবং আবু নোমান।
ছাত্রলীগ সূত্রে জানা গেছে, ঢাকা কলেজ ছাত্রলীগ নেতা সামাদ আজাদ জুলফিকার ও বাপ্পি হালদারের নেতৃত্বে কবি জসীম উদ্দীন হলের নেতাকর্মীদের ওপর হামলা চালান হয়। পরে জসীম উদ্দীন হলের নেতাকর্মীরা প্রতিরোধ গড়ে তুললে সংঘর্ষ তৈরি হয়। এ বিষয়ে জানতে চাইলে ঢাকা কলেজ ছাত্রলীগ ও জসীম উদ্দীন হল ছাত্রলীগের নেতাকর্মীরা পাল্টাপাল্টি দোষারোপ করেন।



 

Show all comments
  • হুমায়ূন কবির ৫ জানুয়ারি, ২০২২, ৩:০৮ এএম says : 0
    এদের কাছ থেকে ভালো কিছু আশা করা যায় না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ