Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অনাকাক্সিক্ষত ‘অতিথি’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

উৎসবের দিন বাড়ির দরজায় কত অতিথিই না আসেন। তাই বলে একটি বড়সড় ভালুক যদি তার শাবক নিয়ে দরজার সামনে হাজির হয়, বন্ধ দরজা খোলার চেষ্টা করে, তাতে অবাক হতে হয়। অবাক করা এই ঘটনা ঘটেছে গত বড়দিনে, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়।

জানা গেছে, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের সানফোর্ড শহরে বসবাস করেন মার্লেন স্টার্ক। তার বাড়ির দরজায় শাবকসহ হাজির হয়েছিল অনাকাক্সিক্ষত এই অতিথি। সংবাদমাধ্যমকে মার্লেন স্টার্ক বলেন, ‘বড়দিনের সকালে বাড়িতেই ছিলাম। হঠাৎ দরজায় লাগানো ক্যামেরাযুক্ত বেলটি আওয়াজ করে ওঠে। ভেবেছিলাম, উৎসবের দিনে হয়তো কোনো অতিথি এসেছেন।’ এই ভেবে দরজা খুলতে ছুটে গিয়েছিলেন মার্লেন স্টার্ক। এই নারী আরও বলেন, ‘দরজা খোলার আগমুহূর্তে বুঝতে পারি, ওপারে কোনো অতিথি নেই। বরং শাবকসহ বড়সড় একটি ভালুক দাঁড়িয়ে রয়েছে। শুধু তাই নয়, বাইরে থেকে ধাক্কা দিয়ে দরজা খোলার চেষ্টা করছে।’ তৎক্ষণাৎ দরজার নব ঘুরিয়ে ভেতর থেকে তালা লাগিয়ে দেন তিনি।

মার্লেন স্টার্ক আরও বলেন, ‘দরজায় ক্যামেরা লাগানো না থাকলে বুঝতেই পারতাম না সেখানে ভালুক রয়েছে। দরজা খুলে দিলে বড় ধরনের বিপদ ঘটতে পারত।’ তিনি বলেন, ‘মা ভালুকটি দরজা খোলার চেষ্টা করছিল। আমার ধারণা ছিল না যে সেটি এই কাজে সফল হবে কি না। আমি ভয় পেয়ে গিয়েছিলাম। কপাল ভালো যে ভেতর থেকে তালা আটকে দিতে পেরেছিলাম।’ তবে শেষ পর্যন্ত অনাকাক্সিক্ষত এই অতিথি দরজা খুলতে সফল হয়নি। মার্লেন স্টার্কের প্রতিবেশীরা সড়কে নেমে এলে ভালুকটি শাবক নিয়ে পাশের বনে চলে যায়। মার্লেন স্টার্ক মজা করে বলেন, ‘আমি জানি না ভালুকটি আমার বাড়িতে কেন এসেছিল। হয়তো আমাদের সঙ্গে উৎসব উদ্যাপন করতে এসেছিল!’ সূত্র : ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ