Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

অবশেষে টাইগাররা পেল ঐতিহাসিক জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ৯:২৪ এএম | আপডেট : ২:৫৮ পিএম, ৫ জানুয়ারি, ২০২২
নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ৮ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে যা বাংলাদেশের প্রথম কোন জয়৷ তাছাড়া কিউইদের বিপক্ষে টেস্টে বাংলাদেশ এমন সময় জয় পেল যখন তারা টেস্টে বিশ্বচ্যাম্পিয়ন। এ ম্যাচটির আগে নিউজিল্যান্ড ঘরের মাঠে টানা ১৭ ম্যাচে অপরাজিত ছিল৷ 
 
ম্যাচটিতে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ৩২৮ রান করে। জবাবে বাংলাদেশ করে ৪৫৮ রান। বাংলাদেশের এ রানের জবাবে কিউইরা দ্বিতীয় ইনিংসে মাত্র ১৬৯ রান করতে সমর্থ হয়।  ফলে বাংলাদেশের সামনে লক্ষমাত্রা দাঁড়ায় ৪০ রান৷ যা ২ উইকেট হারিয়ে করে ফেলে টাইগাররা। 
 
গতকাল  চতুর্থদিন কিউইদের ১৪৭ রানে পাঁচটি উইকেট তুলে নেয় বাংলাদেশ। ফলে চতুর্থদিন শেষে নিউজিল্যান্ড  এগিয়ে ছিল মাত্র ১৭ রানে। 
 
স্বীকৃত ব্যাটসম্যান হিসেবে ৩৭ রান করে অপরাজিত ছিলেন রস টেইলর। তিনি আজ ৪০ রান করে এবাদতের বলে বোল্ড আউট হলে বাংলাদেশের কাজটি সহজ হয়ে যায়। 
 
নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ইনিংস সর্বোচ্চ ছয়টো উইকেট তুলে নিয়েছেন এবাদত। তার বলের সামনে দাঁড়াতেই পারেনি কিউই ব্যাটসম্যানরা। তিনটি উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ। 
 
৪০ রানের লক্ষ্যে খেলতে নেমে সাদমান ৩ ও নাজমুল হাসান শান্ত ১৭ রান করে আউট হন৷ কিন্তু মুমিনুল হক ১৩ ও মুশফিকুর রহিম ৫ রান করে অপরাজিত থেকে জয় তুলে নিয়ে মাঠ ছাড়েন।


 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ৫ জানুয়ারি, ২০২২, ১১:৪৯ এএম says : 0
    এই ঐতিহাসিক জয়ে বাংলাদেশের টেষ্ট ক্রিকেটের গ্রহণযোগ্য নির্ভরতা ক্রিকেট বিশ্বকে দেখিয়ে দিয়েছেন। ঐক্যবদ্ধ ক্রিকেট শৃংখলা সমঝোতা কঠোর পরিশ্রমের বিনিময় নিউজিল্যান্ডের মাঠিতে বাংলাদেশের জয়। অভিনন্দন টিম বাংলাদেশের সকল কর্মকর্তা কোচ কে অভিনন্দন ক্রিকেট বোর্ডের সভাপতি মহো দয়কে ক্রিকেট বোর্ডকে দলের সকল খেলোয়াদের অভিনন্দন। দীর্ঘদিনের ক্রিকেট যুদ্ধের রনাঙ্গনে টেষ্ট ক্রিকেট জয়ের এই আত্মবিশ্বাসটাই টেষ্ট ক্রিকেটের জন‍্য বিশালাকার অনুপ্রেরণা। বিদেশের মাঠিতে টেষ্ট ক্রিকেটের দাপুটে জয় বাংলাদেশের ক্রিকেট অনুরাগীদের বিশাল আনন্দের অভিনন্দন মুমিনুল তোমাকে। অভিনন্দন বাংলাদেশের গর্বিত টাইগারদের।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন