Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

কলাপাড়ায় কৃষকের ধান ক্ষেত থেকে বিরল প্রজাতির শকুন উদ্ধার

কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ৪:১২ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় এক কৃষকের ধান ক্ষেত থেকে বিরল প্রজাতির একটি শকুন উদ্ধার করেছে শিক্ষার্থীরা। বুধবার দুপুরে উপজেলার ধুলাসার ইউনিয়নের বৌলতলী গ্রামের মুসা কাজেম নামের কৃষকের ক্ষেত থেকে এটি উদ্ধার করা হয়। তবে এটি ক্ষুধার্ত ও রোগাক্রান্ত ছিলো বলে জানায় স্থানীয়রা।

স্থানীয় সূত্রে জানা যায়, বেশ কয়েকজন শিক্ষার্থী বৌলতলী গ্রামের সড়ক দিয়ে মাদ্রাসায় যাচ্ছিলো। এসময় ওই এলাকার একটি রেন্ট্রি গাছে শকুনটি দেখতে পেয়ে তারা ধাওয়া দেয়। শকুনটি দৌড়ে মুসা কাজেম নামের কৃষকের ক্ষেতে গেলে সেখান থেকে ধরে ফেলে। খবর পেয়ে ধুলাসার ইউনিয়নের বিট অফিসার উজ্জল হোসেন ঘটনাস্থলে পৌছে শকুনটিকে উদ্ধার করে।

মহিপুর রেঞ্জের বন কর্মকর্তা আবুল কালাম জানান, শকুনটিকে রোগাক্রান্ত মনে হচ্ছে,তাই এটিকে প্রানি সম্পদ অফিসের কাছে হস্তান্তর করা হবে। চিকিৎসা শেষে প্রানিটিকে বনে অবমুক্ত করা হবে।

কলাপাড়া উপজেলা প্রানি সম্পদ অফিসের উপ সহকারী কর্মকর্তা সুভাশিষ জানান, শকুনটিকে প্রানি সম্পদ অফিসে নিয়ে আসলে আমরা সুচিকিৎসা দিয়ে সুস্থ করে তুলবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ