Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

শিক্ষানীতি বাতিলের দাবিতে ইসলামী আন্দোলনের স্মারকলিপি

প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ইসলামী মূল্যবোধহীন এবং ইসলামী চেতনাবিরোধী জাতীয় শিক্ষানীতি, শিক্ষাআইন এবং পাঠ্যক্রম অবিলম্বে বাতিলের দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন চট্টগ্রাম। গতকাল (বৃহস্পতিবার) সকাল ১০ ঘটিকায় চট্টগ্রাম কোর্ট বিল্ডিং চত্বরে উক্ত দাবিতে জেলা প্রশাসক বরাবর গণস্বাক্ষর ও স্মারকলিপি প্রদানপূর্বক এক সংক্ষিপ্ত সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর নেতৃবৃন্দ এ দাবি জানান।
নগর সভাপতি জান্নাতুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ইংরেজরা চেয়েছিল রূপ-রঙে ভারতীয় এবং মেধা-মননে ইংরেজ সৃষ্টি করতে। বর্তমান সিলেবাসও একই উদ্দেশ্যে পরিকল্পিতভাবে মুসলমানদের ওপর চাপিয়ে দেয়া হচ্ছে। এই সিলেবাস মানুষকে পশুতে পরিণত করবে, নারীর প্রতি সংহিস, লুটেরা, চোর, দুর্নীতিবাজ তৈরি করবে এবং মুসলমানদের ঈমানী চেতনাশূন্য করে নাস্তিক-মুরতাদে পরিণত করবে। অবিলম্বে এ শিক্ষানীতি-শিক্ষাআইন এবং সিলেবাস সংশোধন করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহŸান জানান ইসলামী আন্দোলন নেতৃবৃন্দ।
সমাবেশে আরও উপস্থিত ছিলেন মুহাম্মদ আল-ইকবাল, মাওলানা সুলতানুল ইসলাম ভ‚ঁইয়া, ডা. মুহাম্মদ রেজাউল করীম, মু. সগির আহমদ চৌধুরী, এবিএম অলিউল্লাহ, সুলতানুল ইসলাম, হুমায়ুন কবীর, মুফতী ইবরাহীম আনোয়ারী, মুহাম্মদ তাজুল ইসলাম শাহীন, অধ্যাপক মাওলানা মুহাম্মদ রফিকুল আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।