Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন শনিবার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ৮:৪৩ পিএম | আপডেট : ৮:৪৬ পিএম, ৫ জানুয়ারি, ২০২২

আগামী শনিবার বাংলাদেশ সফরে আসছেন তুরস্কের স্বরাষ্ট্র্রমন্ত্রী মেভলুত কাভুসোগলুর নেতৃত্বে একটি প্রতিনিধিদল। সফরকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামানের সঙ্গে মেভলুত কাভুসোগলুর দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হবে। তুরস্কের পররাষ্ট্রমন্ত্রীর আগমন উপলক্ষ বৃহস্পতিবার একটি প্রস্তুতিমূলক আন্তঃমন্ত্রণালয় করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সভায় দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে উপস্থাপনযোগ্য বিষয়াদি চূড়ান্ত করা হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক নোটিশে এ তথ্য জানা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফ মাহমুদ অপু গত রাতে দৈনিক ইনকিলাবকে বলেন, আগামী শনিবার তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন। এ জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে।

নোটিশে বলা হয়, বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রস্তুতিমূলক সভাটি হবে। স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, আইনশৃঙ্খলা বাহিনীগুলোর প্রতিনিধি উপস্থিত থাকবেন।

এছাড়া বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তর, ফায়ার সার্ভিস, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার, কক্সবাজারের জেলা প্রশাসক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রতিনিধিসহ অন্যান্যরা থাকবেন। তবে এদের মধ্যে কেউ কেউ ভার্চুয়ালি যুক্ত হবেন। দ্বিপাক্ষিক এ বৈঠকে রোহিঙ্গা ইস্যু গুরুত্ব পাবে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানা গেছে। রোহিঙ্গাদের সহায়তায় তুরস্ক আরও কীভাবে যুক্ত হতে পারে এবং রোহিঙ্গা প্রত্যাবাসনে তুরস্কের ভূমিকার বিষয়টি আলোচনায় আসতে পারে বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ