Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

খাগড়াছড়িতে বাসচাপায় যুবকের মৃত্যু

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

খাগড়াছড়িতে বাসচাপায় এক চালকের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্থানীয় বিক্ষুদ্ধ লোকজন সংঘবদ্ধ হয়ে বাস কাউন্টারসহ বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করে। এতে প্রায় ৬ ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। পরে প্রশাসনের মধ্যস্ততায় পরিস্থিতি শান্ত করা হয়। তথ্যসূত্রে জানাযায়, গতকাল সকালে খাগড়াছড়ির দীঘিনালা সড়কের ৫ মাইল এলাকার সড়কে শান্তি পরিবহনের একটি যাত্রীবাহী বাস ও শ্রমিকবাহী একটি চাঁদের গাড়ির চালকের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে উভয়পক্ষ মারামারিতে লিপ্ত হয়। এসময় বাসটির চালক দ্রুতগতিতে চলে আসার সময় বাসের চাপায় পিষ্ট হয়ে চাঁদের গাড়ি চালক আইয়ুব আলী ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনার পরপরই স্থানীয়দের মাঝে উত্তেজনা তৈরি হয় পরে বিক্ষুদ্ধ লোকজন খাগড়াছড়ি শহরের শান্তি কাউন্টারসহ কয়েকটি বাসের গ্যাস ভাঙচুর করে। এসময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে। নিহত আইয়ুব খাগড়াছড়ির শহরের শালবন এলাকার জলফু মিয়ার ছেলে।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রশিদ জানান, পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। ঘাতক বাসটি আটক করা গেলেও চালক পলাতক তাকে গ্রেফতার চেষ্টা চলছে।
এদিকে ঘটনার পর জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ও পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ পরিবহন নেতাদের সঙ্গে বৈঠক করেন। এসময় তারা শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান জানান।
খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপের সহ-সভাপতি আবু তৈয়ব জানান, দুই চালকের বাকবিতণ্ডা কেন্দ্র করে এ ঘটনা ঘটে। জেলা প্রশাসন থেকে নিহত ব্যক্তিকে ৫০ হাজার টাকা দেবেন। এছাড়া কয়েকটি সংগঠন মিলে আরো আর্থিক সহায়তা করার আশ্বাসদেন।আমরা দুপুরের পর থেকে যানচলাচল স্বাভাবিক করে দিয়েছি। এদিকে ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানায় এই পুলিশ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাসচাপায় যুবকের মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ