Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

অ্যাম্বুলেন্সে মা-বাবার কোলেই শিশুর মৃত্যু

ঘন কুয়াশায় ফেরি বন্ধ

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

ঘন কুয়াশার কারণে দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় অ্যাম্বুলেন্সের মধ্যে মৃত্যু হলো ১০ মাসের এক শিশুর। গতকাল বুধবার সকাল ৯টার দিকে ৭ নম্বর ফেরি ঘাটে পন্টুনের উপর এ ঘটনা ঘটে। মৃত শিশুর বাবা নাজিমুল ইসলাম ও মা তানজিনা খাতুন। ১০ মাসের শিশুটি এই দম্পতির প্রথম সন্তান। তারা মেহেরপুর জেলার গাংনি উপজেলার মাজমারি গ্রামের বাসিন্দা।
শিশুটির মা তানজিনা খাতুন আহাজারি করে বলেন, ঘাট কর্তৃপক্ষের অবহেলা আর গাফিলতির কারণে আমার কলিজার টুকরো শিশুটি মারা গেলো। তারা ইচ্ছা করলে আমাদের নিয়ে ওপারে যেতে পারতো কিন্তু তারা ফেরি ছাড়লো না।

শিশুটির বাবা নাজিমুল ইসলাম বলেন, আমার শিশুটি কয়েক দিন ধরে নিউমোনিয়া আক্রান্ত হয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি ছিলো। সেখানে ছেলে সুস্থ না হওয়ায় চিকিৎসকরা ছাড়পত্র দিয়ে ঢাকা শিশু হাসপাতালে রেফার করেন। আমরা অ্যাম্বুলেন্সে করে রাত ১২টার দিকে দৌলতদিয়া ঘাটে আসার পর দেখি ফেরি চলাচল বন্ধ।
তিনি বলেন, সারা রাত ৭ নম্বর ফেরি ঘাটে অ্যাম্বুলেন্সের মধ্যে বাচ্চা নিয়ে বসে থাকি। ভোরের দিকে অ্যাম্বুলেন্সে থাকা অক্সিজেন শেষ হয়ে যাওয়ায় আমাদের চোখের সামনে বাচ্চাটি আস্তে আস্তে মুত্যুর কোলে ঢলে পড়ে। অসহায়ের মত সন্তানের মৃত্যু দেখা ছাড়া কিছুই করার ছিল না। সেই সাথে আমার আর তানজিনার স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ