Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তরায় উচ্ছেদের ছক কষছে রাজউক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

রাজধানীর উত্তরায় অবৈধভাবে দখল হওয়া প্লট উদ্ধারে উচ্ছেদের ছঁক কষছে রাজধানী উন্নয়ন করপোরেশন (রাজউক)। উত্তরার ১১ ও ১৩ নং সেক্টরে রাজউকের প্রায় ৩০টি প্লট দখল, বিভিন্ন স্থানে অবৈধ দোকান নির্মাণ, বাশপট্টি, খাল দখলের তথ্য এখন রাজউকের হাতে। গতকাল রাজউক চেয়ারম্যান এবিএম আমিন উল্লাহ নুরী এসব স্থান পরিদর্শন করেছেন এবং অবৈধ দখলদারদের নিজ দায়িত্বে দখল ছেড়ে দিতে বলেছেন।
এ বিষয়ে রাজউকের উপ-পরিচালক ইঞ্জিনিয়ার নাদিমুল ইসলাম ইনকিলাবকে বলেন, আমরা ইতোমধ্যে উচ্ছেদের সকল পরিকল্পনা সম্পন্ন করেছি। উত্তরার সকল দখল হওয়া জমি উদ্ধারে সমন্বিত উচ্ছেদ অভিযান চালাবো। সব ঠিকঠাক থাকলে আগামী সাপ্তাহে উচ্ছেদ অভিযান শুরু করা হবে।

এর আগে গত মঙ্গলবার কাঠ-বাঁশের দোকান, টং দোকান এবং সড়ক ও ফুটপাতে রাখা সামগ্রীসহ ১৫০টি স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। গাড়ির গ্যারেজ ও বিভিন্ন অবৈধ স্থাপনা থেকে নগদ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং মালামাল নিলামে তুলে ২৪ হাজার টাকা বিক্রি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদের

২২ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ