Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

রূপগঞ্জে আবাসন কোম্পানির বিরুদ্ধে ঝাড়ু মিছিল

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে : | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জের পশ্চিম মৌজার গোয়ালপাড়া এলাকায় আইকন সিটির বিরুদ্ধে জমি না কিনেই বালু ভরাট করে জমি দখলের প্রতিবাদ করেছেন স্থানীয় জমি মালিকরা। তারা সাধারণ জমি মালিকদের মামলা ও হামলা দিয়ে হয়রানির প্রতিবাদে ঝাড়ু মিছিল করে প্রতিবাদ জানিয়েছেন। গতকাল বুধবার সকালে উপজেলার সদর ইউনিয়নের গোয়ালপাড়া এলাকায় এ প্রতিবাদ ও ঝাড়ু মিছিল করেন বিক্ষুদ্ধ গ্রামবাসী।
প্রতিবাদ মিছিলে অংশ নিয়ে গোয়ালপাড়া এলাকার বাসিন্দা জমি মালিক মিলন মিয়া বলেন, পূর্বাচল ২নং সেক্টরের পাশে আমাদের ফসলি জমিতে আইকন নামীয় ভূইফোড় প্রতিষ্ঠানের নামে এর কথিত মালিক নুরুল হুদা ও তার সন্ত্রাসীবাহিনী জোর করে বালি ভরাট করে নিয়েছে। পরে ওই জমি নামমাত্র মূল্যে কিনে কিংবা জালিয়াতি করে আত্মসাৎ করে। আবার জমি মালিকদের তাদের নিজের জমিতে কাজ করতে নামতে দেয় না। জমিতে কাজ করতে গেলে হামলা দিয়ে হয়রানি করে। এমনকি উল্টো জমি মালিকদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ ও মামলা দিয়ে হয়রানি করে প্রতিবাদকারীদের। এতে আমরা চরমভাবে নিরাপত্তাহীনতায় ভুগছি।
এসময় অপর প্রতিবাদকারী গৃহবধূ আমেনা আক্তার বলেন, আমাদের জমিতে কাজ করতে নামলে বাড়ির পুরুষদের নামে মামলা দিয়ে পুলিশ দিয়ে হয়রানি করে। এতে পুরো গ্রামের লোকজন আতঙ্কে রয়েছি। গ্রামের অপর গৃহবধূ মাফিয়া আক্তার বলেন, এটা কেমন অত্যাচার। আমরা নিজের জমিতে নিজে কিছু করতে পারি না। মামলা দিয়ে নুরুল হুদার নিয়োগপ্রাপ্ত সন্ত্রাসী কাইল্লা মোজাফফর গংদের দিয়ে হয়রানি করছেন। আমরা প্রধানমন্ত্রীর দৃষ্টি চাই। এ সময় অপর কৃষক সাইফুল ইসলাম সমর বলেন, আইকন তার বাহিনী দিয়ে জোর করে জমি দখল করে। এর প্রতিবাদ করলেই মামলা ও হামলা দিয়ে হয়রানি করে। এর বিচার চাই।
এদিকে গ্রামবাসীর এমন অভিযোগ বিষয়ে জানতে চাইলে আইকন কোম্পানির এমডি নুরুল হুদা বলেন, কিছু জমি ক্রয় করেছি। বাকি জমি ক্রয় করার চেষ্টা চলছে। এখানে জোর বা জবর দখলের বিষয় নাই। এসব বিষয়ে জানতে চাইলে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ বলেন, যে কেউ অভিযোগ দিলেই মামলা নেয়া হয় না। তা তদন্ত করে প্রমাণিত হলেই মামলা রুজু করা হয়। সংশ্লিষ্ট কোম্পানির জবর দখল কিংবা কোন প্রকার অপরাধ করে থাকলে অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রূপগঞ্জে আবাসন কোম্পানির বিরুদ্ধে ঝাড়ু মিছিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ