Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বগুড়ায় ভোট গণনার সময় হামলা, বিজিবির গুলিতে নিহত চার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১০:২৮ এএম

পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন বুধবার অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে বগুড়ার গাবতলীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গণনা চলাকালে হামলার ঘটনায় বিজিবির গুলিতে চারজন নিহত হয়েছেন।
বুধবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার বালিয়াদীঘি ইউনিয়নের কালাইহাটা উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রে এ হামলা ও গুলির ঘটনা ঘটে। গাবতলী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
নিহতরা হলেন- বালিয়াদীঘি ইউনিয়নের কালাইহাটা এলাকার মো. খোকনের স্ত্রী এক প্রার্থীর এজেন্ট কুলসুম আক্তার (৩৫), খোরশেদ আলী (৭০), আবদুর রশিদ (৪৮) ও আলমগীর (৪০)।
গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রওনক জাহান জানান, কালাইহাটা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হলেও নৌকার প্রার্থীর সমর্থকরা ভোট গণনায় বাধা দেন। অন্য কেন্দ্রের ভোট গণনা শেষে তারা ভোটের ফলাফল ঘোষণা করতে বলেন।
এতে আপত্তি জানালে নৌকার প্রার্থী ইউনুছ আলী ফকিরের সমর্থকরা ভোটকেন্দ্রে হামলা চালান। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে নৌকার কর্মী-সমর্থকদের সংঘর্ষ বাধে। নৌকার কর্মী-সমর্থকেরা ইউএনওর গাড়ি ছাড়াও পুলিশ ও বিজিবির মোট চারটি গাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেন। হামলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্বে থাকা শাজাহানপুরের ইউএনও আসিফ আহমেদ ছাড়াও বিজিবি-পুলিশের চার সদস্য আহত হন।
এর আগে দুপুরে গাবতলীর রামেশ্বরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে প্রতিপক্ষের ছুরিকাঘাতে জাকির হোসেন (৪০) নামে এক যুবক নিহত হন। রামেশ্বরপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের জাইগুলি উচ্চবিদ্যালয় কেন্দ্রের পাশে এ ঘটনা ঘটে। গাবতলীতে ভোটের সহিংসতায় বুধবার পাঁচজনের মৃত্যু হলো।



 

Show all comments
  • Abdulllah ৬ জানুয়ারি, ২০২২, ১১:১৯ এএম says : 0
    These all are the proves that Awami League does not believe in Democracy,
    Total Reply(0) Reply
  • M Kamruzzaman Tipu ৬ জানুয়ারি, ২০২২, ২:০৯ পিএম says : 0
    আমার দেখা আওয়াীলীগককে ছোট বেলা থেকে আজ পর্যন্ত যতটুকু জানি বা দেখেছি কখনোই তাদেরকে গনতন্ত্র অন্যের অধিকার বা মত প্রকাশের স্বাধীনতা কিংবা অন্যের পছন্দ অপছন্দের প্রতি সহনশীলতায় কখনোই বিশ্বাস করতে কিংবা সম্মান করতে দেখিনি ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলিতে নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ