Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

সাইবার ক্রাইমের শিকার ভার্সিটি ছাত্রীর জিডি

প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : সাইবার ক্রাইমের শিকার হয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন রাজশাহী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। বৃহস্পতিবার দিবাগত রাতে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানায় জিডি করেন তিনি। জিডি সূত্রে জানা গেছে, গত ৮ ফেব্রæয়ারি রাত সাড়ে ৮টায় কে বা কারা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীর নাম দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুয়া আইডি খুলে। এরপর ওই আইডি থেকে বিভিন্ন ধরনের অশ্লীল ছবি পোস্ট করতে থাকে। এছাড়াও ওই আইডিতে ওই ছাত্রীর মোবাইল ফোন নম্বর প্রকাশ করা হয়। এক পর্যায়ে ওই ছাত্রীর কাছে বিভিন্ন স্থান থেকে কল আসতে থাকে।
এ সময় ফোনে তাকে অশ্লীল কথাবার্তা বলে উত্ত্যক্ত করা হয়। তখন ওই শিক্ষার্থী বিষয়টি বুঝতে পারেন। এরপর তিনি তার ঘনিষ্ঠদের মাধ্যমে ভুয়া আইডিটি বন্ধ করে দেন। এরপরেও অপরাধীচক্র ফেসবুকে ওই শিক্ষার্থীর নামে আরো বেশ কয়েকটি ভুয়া আইডি খুলে একইভাবে অশ্লীল ছবি পোস্ট দিতে থাকে। এর ফলে ওই শিক্ষার্থীর সামাজিক মর্যাদা ক্ষুন্ন হচ্ছে বলেও জিডিতে উল্লেখ করা হয়েছে। এছাড়াও জিডির অনুলিপি রাজশাহী মহানগর গোয়েন্দা (ডিবি) কার্যালয়েও দেওয়া হয়েছে।
রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, গোয়েন্দা বিভাগের পাশাপাশি পুলিশও বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে। ইতোমধ্যে সাইবার টেকনোলজিতে বিশেষজ্ঞ ব্যক্তিদের সহযোগিতা নিয়ে অপরাধীদের শনাক্তের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ