Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

আফগানিস্তানের ৩৪ প্রদেশের ৩২টিতে চলছে বৃষ্টি ও তুষারপাত, জরুরি অবস্থা জারি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১১:২১ এএম

ভারি তুষারপাত ও প্রচণ্ড বাতাসের কারণে আফগানিস্তানের রাজধানী কাবুলের সঙ্গে উত্তরের প্রদেশগুলোকে যুক্ত করা সালাং বিশ্বরোডটি বন্ধ হয়ে গেছে। বর্তমানে আফগানিস্তানের ৩৪টি প্রদেশের মধ্যে ৩২টি প্রদেশে বৃষ্টি ও তুষারপাত হচ্ছে। এর প্রভাবে বিভিন্ন প্রদেশে বন্যা দেখা দিয়েছে এবং অনেক রাস্তাঘাট বন্ধ হয়ে গেছে। বন্যা ও অতিরিক্ত তুষারপাতের কারণে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে।
দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় এমনটাই জানিয়েছে বলে এক প্রতিবেদনে প্রকাশ করেছে ভারতীয় সংবাদ সস্থা এএনআই ও আফগান গণমাধ্যম খামা প্রেস নিউজ এজেন্সি।
জানা যায়, এই দুর্যোগ পরিস্থিতিতে আফগানিস্তান প্রশাসন প্রদেশের কর্মকর্তাদের আরও প্রস্তুতি নেয়ার নির্দেশনা দিয়েছে। বলা হয়েছে আগামী কয়েকদিন আরও বৃষ্টি ও ভারি তুষারপাত হতে পারে দেশটিতে।
দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছে, তারা প্রদেশগুলোতে বিভিন্ন জরুরী উপকরণ পাঠিয়েছে। সেসব বিতরণের কাজ চলছে। তারা সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে আহ্বান জানিয়েছেন তুষারপাতের কারণে বন্ধ হয়ে যাওয়া প্রতিষ্ঠানগুলো সচল করতে সহায়তার জন্য। সূত্র : এএনআই, খামা প্রেস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ