Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফিলিস্তিনের নাবলুসে আরো এক ফিলিস্তিনিকে গুলি করে মারল ইসরায়েল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ২:২২ পিএম

ইসরাইল অধিকৃত-পশ্চিম তীরে ফিলিস্তিনি আরো এক ব্যক্তিকে গুলি চালিয়ে হত্যা করেছে ইসরায়েলের সামরিক বাহিনী। বুধবার ইসরায়েলি আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষের সময় ওই ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন বলে ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে।
ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স বলছে, ফিলিস্তিনের নাবলাস শহরের কাছে ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে, ফিলিস্তিনি সন্দেহভাজন এক অস্ত্রধারীকে আটক করার জন্য নাবলাস শহরে সৈন্যরা প্রবেশের পর সংঘর্ষের সূত্রপাত হয়। এ সময় আইন-শৃঙ্খলা বাহিনীর গুলিতে একজন মারা যান। তবে ওই ব্যক্তির পরিচয় শনাক্ত করা যায়নি।
ইসরায়েলের সামরিক বাহিনীর একজন মুখপাত্র টুইটারে বলেছেন, ‘সৈন্যদের লক্ষ্য করে কিছু ফিলিস্তিনি বন্দুকধারী গুলিবর্ষণ করেছে। এর জবাবে সৈন্যরা গুলি ছুড়লে ফিলিস্তিনি এক অস্ত্রধারী নিহত হন।’
টুইটে বলা হয়েছে, ফিলিস্তিনি ওই অস্ত্রধারীকে গ্রেফতার করা হয়েছে। তবে ইসরায়েলের সামরিক বাহিনীর কেউ হতাহত হয়নি বলে টুইটারে জানিয়েছেন ইসরায়েলি ওই কর্মকর্তা।
২০১৪ সালে ইসরায়েলের পাশাপাশি ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠার বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় শুরু হওয়া আলোচনা স্থগিত হয়ে যাওয়ার পর থেকে পশ্চিম তীরে বিক্ষিপ্ত সহিংসতা চলছে। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ