Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিলেটে জকিগঞ্জে ভোট জালিয়াতির ঘটনায় আটককৃত দুই রিটানিং কর্মকর্তার বিরুদ্ধে মামলা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ৫:৩৮ পিএম

ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটে জালিয়াতির অভিযোগে গ্রেফতার হওয়া দুই নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে সিলেটের জকিগঞ্জে। আজ (বৃহস্পতিবার) জৈন্তাপুর থানা পুলিশের এক এস.আই বাদি হয়ে মামলা দায়ের করেছেন তাদের বিরুদ্ধে। গ্রেফতারকৃতরা হলেন- জকিগঞ্জ উপজেলার কাজলসার ও বারহালের দুই ইউনিয়নের রিটানিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা আরিফুল হক এবং জকিগঞ্জ সদর উপজেলার নির্বাচন অফিসার ও নির্বাচন সমন্বয়কারী সাদমান সাকিব।

স্থানীয় জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কাশেম বলেন, জকিগঞ্জ থানা পুলিশের হেফাজতে ছিলেন গ্রেফতারকৃত এ দুই রিটানিং কর্মকর্তা। তাদের বিরুদ্ধে মামলা দায়ের সম্পন্ন হয়েছে।

জানা যায়, গত বুধবার (৫ জানুয়ারি) জকিগঞ্জের আরো কয়েকটি ইউনিয়নের সঙ্গে কাজলসার ও বারহাল ইউপিতেও ভোটগ্রহণ হয়। নির্বাচনী দায়িত্বে থাকা আরিফুল হক ও সাদমান সাকিবের সন্দেহজনক আচরণ এবং কেন্দ্রগুলোতে ব্যালট পেপার কম হওয়ায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওইদিন বিকাল সোয়া ৩টার দিকে সিলেটের জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম ও পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিনের উপস্থিতিতে উপজেলার মরিচা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে আটক করা হয় তাদেরকে। পরে তাদের গাড়িতে তল্লাশি করে সিল মারা ১ হাজার ২০০টি ব্যালট পেপার ও সিলবিহীন ৪৫৬টি ব্যালট পেপার করা হয় জব্দ। এছাড়াও পাওয়া যায় আরিফুল হকের গাড়িতে এক লাখ সাড়ে ২১ হাজার টাকা, একটি ফেন্সিডিল, ইয়াবা সেবনের সরঞ্জাম। এ গাড়িযোগে তারা দুজন কাজলসার ইউনিয়নে ভোট কেন্দ্রে যাচ্ছিলেন।

একাধিক নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছেন, নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান জুলকারনাইন লস্করকে ‘পাস করিয়ে দিতে’ ১৪ লাখ টাকার চুক্তি করেছিলেন আরিফুল হক ও সাদমান সাকিব। এছাড়া ইউপি সদস্য ও সংরক্ষিত সদস্য পদে প্রার্থীদের পাস করাতে আরও ২ লাখ টাকার চুক্তি করেন তারা। এদিকে, এ দুই নির্বাচন কর্মকর্তা আটকের ঘটনায় কাজলসার ইউনিয়নের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ