Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিরলে ৬টি ইউনিয়নের মনোনয়নপত্র বাছাই সম্পন্ন

চেয়ারম্যান পদে ১ জন ও সাধারণ সদস্য পদে ১ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ৬:৪৩ পিএম

দিনাজপুরের বিরলে ৬টি ইউনিয়নের নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র বাছাইয়ে একটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ০১ জন এবং সাধারণ সদস্য পদে ০১ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এরা হলেন ৪ নং শহরগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী ফজলুর রহমান ও একই ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদের প্রার্থী আব্দুস সাত্তার। ৬ টি ইউনিয়নে চেয়ারম্যান পদের প্রার্থী হিসাবে ৩৪ জন, সংরক্ষিত সদস্য পদে ৭৪ জন এবং সাধারণ সদস্য পদে ১৯৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছেন স্ব স্ব রিটার্নিং অফিসার।

৬ টি ইউনিয়নের মধ্যে ৩নং ধামইর ইউপি’র চেয়ারম্যান পদের বৈধ প্রার্থী ৪জন। প্রার্থীরা হলেন: আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত বর্তমান চেয়ারম্যান মোসলেম উদ্দীন, স্বতন্ত্র প্রার্থী লাইসুর রহমান, সাইদুর রেজা ও মোজম্মেল হক। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদের প্রার্থী ৯ জন এবং সাধারণ সদস্য পদের প্রার্থী ৩৩ জন।

৪নং শহরগ্রাম ইউপি’র চেয়ারম্যান পদের বৈধ প্রার্থী ০৯ জন। প্রার্থীরা হলেন: আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত ওয়াহেদ আলী, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুর রহমান মুরাদ, স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান হাছান আলী, স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশিদ, আজিমুল ইসলাম, মিজানুর রহমান, শরীফ উদ্দীন (কাজী), সালেউর রহমান ও রফিকুল ইসলাম। এই ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য পদের প্রার্থী ১৪ জন এবং সাধারণ সদস্য পদের প্রার্থী ৩৭ জন।

৬নং ভান্ডারা ইউপি’র চেয়ারম্যান পদের প্রার্থী ৫ জন। প্রার্থীরা হলেন: আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত বর্তমান চেয়ারম্যান মামনুর রশিদ মামুন, স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ, সাবেক চেয়ারম্যান শহিদুর রহমান, সাবেক সেনা সদস্য আবু সাইদ ও আব্দুল মালেক। এই ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য পদের প্রার্থী ১৩ জন এবং সাধারণ সদস্য পদের প্রার্থী ৩২ জন।

৮নং ধর্মপুর ইউপি’র চেয়ারম্যান পদের বৈধ প্রার্থী ৫ জন। প্রার্থীরা হলেন: আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত বর্তমান চেয়ারম্যান সাবুল চন্দ্র সরকার, স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান নুর ইসলাম, ওমর ফারুক, মনিরুল ইসলাম ও জাহিদুল ইসলাম। এই ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য পদের প্রার্থী ১১ জন এবং সাধারণ সদস্য পদের প্রার্থী ৩০ জন। ৯নং মঙ্গলপুর ইউপি’র চেয়ারম্যান পদের বৈধ প্রার্থী ৬ জন। প্রার্থীরা হলেন: আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত বর্তমান চেয়ারম্যান সেরাজুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান সৈয়দ জিল্লুর রহমান, আবুল কাশেম, আহসানুল হক, পমির উদ্দীন ও রকিবুজ্জামান। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদের প্রার্থী ১৩ জন এবং সাধারণ সদস্য পদের প্রার্থী ৩২ জন। ১০ নং রাণীপুকুর ইউপি’র চেয়ারম্যান পদের বৈধ প্রার্থী ৫ জন। প্রার্থীরা হলেনঃ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত আল্লামা আজাদ ইকবাল লাবু, স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান মোজাহারুল ইসলাম, মোল্লা সাজিদ আহাম্মেদ, মিজানুর রহমান মিলন ও আব্দুস সালাম। এই ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য পদের প্রার্থী ১৪ জন এবং সাধারণ সদস্য পদের প্রার্থী ৩৩ জন। ৬ জানুয়ারী বৃহষ্পতিবার বিকাল ৫টা পর্যন্ত বাছাই শেষে স্ব-স্ব রির্টানিং অফিসার মোঃ আব্দুল কুদ্দুস সরকার (বিরল উপজেলা নির্বাচন অফিসার) ও তাজাল্লি ইসলাম (কাহারোল উপজেলা নির্বাচন অফিসার) বিষয়টি নিশ্চিত করেছেন।

বাছাইকালে অন্যান্যদের মধ্যে অফিসার ইনচার্জ মোঃ ফখরুল ইসলাম, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মোস্তাফিজার রহমান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহকারী প্রোগ্রামার মোঃ জাকির হোসেন উপস্থিত ছিলেন। এ সকল ইউনিয়নে আগামী ১৩ জানুয়ারী প্রার্থীতা প্রত্যাহার ও ১৪ জানুয়ারী প্রতীক বরাদ্দ এবং ৩১ জানুয়ারী ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনাজপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ