Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুইন্স ব্যাটন এখন ঢাকায়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ৯:৫১ পিএম

ইংল্যান্ডের বার্মিংহাম শহরে ২৮ জুলাই থেকে ৮ আগষ্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে কমনওয়েলথ গেমস। তারই অংশ হিসেবে যুক্তরাজ্যের রানীর বার্তা পৌঁছে দেয়ার জন্য ব্যাটন নিয়ে একটি প্রতিনিধি দল কমনওয়েলথভুক্ত দেশসমূহে পরিভ্রমণ করে থাকেন। বৃহস্পতিবার কমনওয়েলথ গেমস অ্যাসোসিয়েশন অব শ্রীলংকার প্রতিনিধি চন্দনা বামুনিসিংহে কুইন্স ব্যাটনটি নিয়ে বাংলাদেশে আসেন। ব্যাটনটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। এ সময় বিওএর মহাসচিব সৈয়দ শাহেদ রেজা উপস্থিত ছিলেন।

আনুষ্ঠানিকভাবে ব্যাটনটি গ্রহণের পর বিওএ’র সভাপতি এবং মহাসচিব র‌্যালি এবং মোটর শোভাযাত্রায় ব্যাটনটি বহন করার জন্য দেশসেরা আরচার আরচার রোমান সানা এবং কারাতেকা মারজান আক্তার প্রিয়ার হাতে তুলে দেন। র‌্যালি শেষে বর্ণাঢ্য মোটর শোভাযাত্রার মাধ্যমে ব্যাটনটি ১২ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ান ঢাকা সেনানিবাসে নিয়ে রাখা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমনওয়েলথ গেমস

৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ