Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

জাহাজ না দেয়ায় পাকিস্তানের সাথে চুক্তি বাতিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১১:৫৫ পিএম

চুক্তির ৩৩ বছর পেরিয়ে গেলেও দুইটি কন্টেইনার জাহাজ সরবরাহ করতে পারেনি পাকিস্তান। এ কারণে পাকিস্তানের সঙ্গে থাকা চুক্তি বাতিল করল সরকার।

গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভার বৈঠক এ চুক্তি বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এতথ্য জানান। তিনি বলেন, বাংলাদেশ সিপিং করপোরেশনের (বিএসসি) জন্য দুইটি কন্টেইনার জাহাজ ক্রয় সংক্রান্ত প্রস্তাব মন্ত্রিসভা বাতিলের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। পাকিস্তান থেকে বাংলাদেশ শিপিং করপোরেশনের জন্য দুইটি কন্টেইনার কেনার জন্য ১৯৮৮ সালে ১৩ অক্টোবর মন্ত্রিসভা পাকিস্তানের সঙ্গে ৫০ মিলিয়ন ডলারের একটি চুক্তি করা হয়েছিল। কিন্তু আজ পর্যন্ত তারা দেননি এবং কিছুই করেনি। মন্ত্রিপরিষদ সচিব বলেন, পাকিস্তান সরকার তাদের করাচি শিপইয়ার্ডকে ৮ দশমিক ৮৫ মিলিয়ন ডলার দিয়েছিল। আমরাও তাদের টাকা দেইনি। চুক্তির দিন হলেও চুক্তিটি বাতিল করা হয়নি সে কারণে মন্ত্রিসভা বাতিল করে দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তানের সাথে চুক্তি বাতিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ