Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

কক্সবাজারে ছুটির দিনে লাখো পর্যটক, বিরূপ প্রচারণা আকর্ষণ বাড়িয়েছে

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২২, ৪:৩১ পিএম | আপডেট : ৫:১৪ পিএম, ৭ জানুয়ারি, ২০২২

কক্সবাজারের পর্যটন শিল্প নিয়ে অব্যাহত অপপ্রচার থাকলেও তা কোন কাজে আসছেনা। সকল প্রকার অপপ্রচার বিরূপ প্রচারণা উপেক্ষা করে কক্সবাজার মুখী পর্যটক স্রোত অব্যাহত রয়েছে। এই বিরূপ প্রচারণা যেন কক্সবাজারের প্রতি পর্যটকদের আকর্ষণ বাড়িয়ে দিয়েছে বহুগুণ।

আজ শুক্রবার দুপুরে সৈকতে দেখা গেছে, লাখো পর্যটকের ভীড়। সংশ্লিষ্টরা মনে করছেন আজ তিন লাখেরও বেশী পর্যটক এসেছেন কক্সবাজারে।
হোটেল মোটেল জোনে খবর নিয়ে জানা গেছে, প্রায় হোটেলে বুকিং বেড়েছে। গতকলা বৃহস্পতিবার থেকেই পর্যটকরা কক্সবাজার আসতে শুরু করেছেন। আজ শুক্রবার ও আগামী কাল শনিবার সাপ্তাহিক ছুটি কাটিয়ে তারা গন্তব্যে ফিরবেন।
এদিকে পর্যটকদের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন আইন-শৃঙ্খলা বাহিনী ও হোটেল মোটেল কতৃপক্ষ।
খবর নিয়ে জানা গেছে, ডজন খানেক তারাকা হোটেল ছাড়াও সাড়ে চার শতাধিক হোটেল মোটেলে ভালো বুকিং হয়েছে। তবে এবারে নাকি অধিকাংশ পর্যটক এসেছেন অগ্রিম বুকিং দিয়ে।

হোটেল মোটেল গেস্ট হাউস সমিতির নেতা আলহাজ্ব আবুল কাশেম সিকদার বলেন, প্রচুর পর্যটক এসেছেন সাপ্তাহিক ছুটি কাটাতে। পর্যটকদের নিরাপত্তায় জেলা প্রশাসন যে নির্দেশনাগুলো দিয়েছেন ওগুলো যাতে বাস্তবায়ন হয় তার প্রতি তারা সতর্ক রয়েছেন।

এ প্রসঙ্গে টুরিস্ট পুলিশের এসপি জিল্লুর রহমান বলেন, পরিবেশ শান্ত থাকায় ব্যাপক পর্যটক এসেছেন। টুরিস্ট পুলিশ বিনোদন কেন্দ্রগুলোতে সতর্কতার সহিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি আরো জানান, যে কোন অনিয়মের বিরুদ্ধে টুরিস্ট পুলিশ সতর্ক নজর রাখছে।

কক্সবাজার সদর-রামু আসনের এমপি সাইমুম সরওয়ার কমল এ প্রসঙ্গে বলেন, পর্যটন রাজধানী খ্যাত কক্সবাজার ভ্রমন পিয়াসিদের জন্য অন্যতম আকর্ষণীয় স্থান। তিনি বলেন কক্সবাজার দেশের পর্যটন খাতে একটি ব্যাপক সম্ভাবনা সৃষ্টি করেছে। আর এই কক্সবাজার কে নিয়ে কোন কোন মহলের অপপ্রচার থাকলেও তা কোনো কাজে আসবে না। তিনি দেশ-বিদেশের পর্যটকদেরকে নির্ভয় সানন্দে কক্সবাজার ভ্রমণের আহ্বান জানান।

উল্লেখ্য সম্প্রতি কক্সবাজার হোটেল মোটেল জোনে পর্যটক নারী ধর্ষণ ও হোটেল রেষ্টুরেন্টে অযৌক্তিক ভাড়া আদায় করার বিষয়ে কক্সবাজার এর পর্যটন নিয়ে নেতিবাচক প্রচারণা হয়ে আসছে। এই প্রচারণাকে পর্যটন সংশ্লিষ্টরা কোন কোন মহলের পরিকল্পিত কক্সবাজার বিরোধী প্রচারণা বলে মনে করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ