Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কুয়েটে ক্লাস শুরু রোববার, খুবিতে ১৬ জানুয়ারী

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২২, ৪:৪৯ পিএম

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) গত ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটের সভার সিদ্ধান্ত অনুযায়ী আজ শুক্রবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের হলসমূহ খুলে দেয়া হয়েছে। আগামী ৯ জানুয়ারি রোববার থেকে সকল একাডেমিক কার্যক্রম যথারীতি শুরু হবে। শিক্ষার্থীদের কিছু নির্দেশনা দৃঢ়ভাবে মেনে চলার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। নির্দেশনার মধ্যে রয়েছে, পরিচালক (ছাত্র কল্যাণ)-এর পূর্বানুমোদন ছাড়া শিক্ষার্থীদের কোন প্রকার মিছিল, সভা-সমাবেশসহ করা যাবে না। বিশ্ববিদ্যালয়ের প্রবেশদ্বারসহ একাডেমিক এরিয়ায় শিক্ষা কার্যক্রম বহির্ভূত যে কোন প্রকার ব্যানার, ফেস্টুন, পোস্টার ইত্যাদি টানানো যাবে না। এছাড়া নির্দেশে কুয়েটের আবাসিক হলের নিয়মাবলীর ৩(প) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ১৪ ব্যাচ বা তার পূর্ববর্তী ব্যাচসমূহের আবাসিক হলে বসবাসরত স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের আগামী ৩১ জানুয়ারির মধ্যে বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল ত্যাগ করতে বলা হয়েছে।

এদিকে, খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) স্নাতক, স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণির ২০২০-২০২১ শিক্ষাবর্ষে সব ডিসিপ্লিনের সব বর্ষের প্রথম টার্মের একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন করা হয়েছে। একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ক্লাস শুরু হবে আগামী ১৬ জানুয়ারি, যা চলবে ২৩ এপ্রিল পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়েট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ