Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিচারের দাবিতে রাজধানীতে মানববন্ধন

আদিবাসী শিশু নির্যাতন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ডুমনিকুড়া গ্রামে দুই গারো আদিবাসী শিশু শিক্ষার্থীকে নির্যাতনকারী আসামিদের দ্রুত গ্রেফতার এবং বিচারের দাবিতে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকালে কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য নিখিল মানখিনের সভাপতিত্বে রাজধানীতে বসবাসরত গারো আদিবাসী জনগণ আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তারা অভিযোগ করেন, গত ৩০ ডিসেম্বর ওই নির্যাতনের ঘটনায় হালুয়াঘাট থানায় ১০ জনকে আসামি করে মামলা হয়েছে। ঘটনার এক সপ্তাহ পেরিয়ে গেলেও কোনো আসামি গ্রেফতার হয়নি। বরং আক্রান্ত ও তাদের পরিবারের উপর নানাভাবে ভয়ভীতি প্রদর্শন ও হত্যার হুমকি অব্যাহত রেখেছে ঘটনায় জড়িত সংঘবদ্ধ চক্রের সদস্যরা।
মানবন্ধনে বক্তব্য রাখেন- বাংলাদেশ আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সঞ্জীব দ্রং, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শিক্ষক অধ্যাপক মেসবাহ কামাল, বাংলাদেশ আওয়ামী লীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য উপাধক্ষ রেমন্ড আরেং প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদিবাসী শিশু নির্যাতন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ