Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

পুলিশকে চাঞ্চল্যকর তথ্য দিলেন ডা. মুরাদের স্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

কয়েকদিন ধরে অকথ্য ভাষায় গালিগালাজ মানসিক নির্যাতন চালানোর পর বৃহস্পতিবার স্ত্রীর গায়ে হাত তুলতে যান সংসদ সদস্য ও সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। হাত তোলার আগেই জরুরি সেবা ৯৯৯ -এ কল করেন তার স্ত্রী। এরপরই মুরাদের ধানমন্ডি ২৮ নম্বরের (পুরাতন) বাসায় যায় পুলিশ। তবে পুলিশের মুখোমুখি হননি ডা. মুরাদ। বাড়িতে পুলিশ ঢোকার মিনিট চারেক আগেই নিজ গাড়িতে বাসা ত্যাগ করেন তিনি।
কেন স্ত্রীর সঙ্গে একজন সংসদ সদস্যের এমন আচরণ- জানতে মুরাদের বাসায় উপস্থিত হন ধানমন্ডি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম। প্রথমে ঢুকেই যখন নিরাপত্তাকর্মীর কাছ থেকে তিনি জানতে পারেন কিছুক্ষণ আগেই গাড়ি নিয়ে বেরিয়ে যান ডা. মুরাদ। এরপর বাড়ির ডি-১ নম্বর ফ্ল্যাটে যান সাইফুল ইসলাম, ধানমন্ডির এসআই রাজিবসহ মোট ছয় থেকে সাতজন কর্মকর্তা। তবে স্ত্রী ডা. জাহানারা এহসানের করা সাধারণ ডায়েরি (জিডি) গুরুত্বের সাথে তদন্ত করছে পুলিশ।

ডা. মুরাদের বাসায় তদন্তে যাওয়া এক পুলিশ কর্মকর্তা বলেন, আমরা ভেতরে সবকিছু স্বাভাবিকই পেয়েছি। বাসায় সে সময় ছিলেন ডা. মুরাদের স্ত্রী ডা. জাহানারা এহসান, তার ও-লেভেল পড়–য়া ১৬ বছরের মেয়ে এবং ফাইভ পড়–য়া ১১ বছরের ছেলে। পুলিশকে পেয়ে তারা তাদের কথাগুলো বলতে থাকেন। তারা বলেন, সম্প্রতি চিত্রনায়িকা মাহিয়া মাহি এবং নায়ক ইমনের সঙ্গে একটি অডিও ভাইরাল ফাঁস হওয়ার পর থেকেই তাদের মধ্যে পারিবারিক কলহ চলছিল। একপর্যায়ে মুরাদ তাদের সঙ্গে সম্পর্ক না রেখে কানাডায় গিয়ে থাকবেন বলেও জানান। তবে কানাডার ইমিগ্রেশন থেকে ব্যর্থ হয়ে আবারো ফিরে আসেন পরিবারের কাছে।

মুরাদের স্ত্রী পুলিশকে জানান, মুরাদ ও তার স্ত্রীর সংসার গত ১৯ বছরের। তবে গত দুই থেকে তিন সপ্তাহ ধরে তাদের মধ্যে নানা বিষয়ে দ্ব›দ্ব চলছে। অডিও ফাঁসের পর থেকেই এর সূত্রপাত। মুরাদ সবসময় তার স্ত্রীকে ছোট করে কথা বলতেন। সন্তানরা কিছু বললে (মুরাদ) ভাবতেন স্ত্রী শিখিয়ে দিয়েছে। এসব বিষয়ে স্ত্রীকে নানাভাবে মানসিক নির্যাতন করতেন তিনি।
মুরাদের স্ত্রীর দাবি, মন্ত্রিত্ব হারানোর পর প্রায়ই উন্মাদের মতো আচরণ করেন মুরাদ। সবাইকে ‘দেখে নেব, মেরে ফেলব’ বলে হুমকি দিতেন। বৃহস্পতিবার তুচ্ছ ব্যাপার নিয়ে তিনি সন্তানদের গালিগালাজ করেন এবং স্ত্রীকে মারার জন্য তেড়ে আসেন। নিজেকে বাঁচিয়ে ৯৯৯ -এ কল দেন স্ত্রী।

পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, আমরা অভিযোগ শুনে বাড়িতে গিয়েছি। ডা. জাহানারার কাছ থেকে সব কথা শুনে তাকে থানায় অভিযোগ করার পরামর্শ দিই। অভিযোগে তিনি বলেন, ডা. মুরাদের এমন আচরণ আগে ছিল না, এটা সম্প্রতি হয়েছে। সম্প্রতি তুচ্ছ বিষয় নিয়েই স্ত্রীকে নির্যাতন ও হত্যার হুমকি দেন তিনি। গত বৃহস্পতিবার তার সন্তানরাও হুমকি শুনে ভয় পেয়েছে; তাই পুলিশকে বলেছে।

তিনি আরো বলেন, নির্যাতন ও প্রাণনাশের অভিযোগে দায়ের করা সাধারণ ডায়েরির (জিডি) বিষয়টি আমরা গুরুত্বের সাথে তদন্ত করছি। তদন্ত প্রতিবেদন শেষ করে আমরা আদালতে উপস্থাপন করবো। পরে এ বিষয়ে আদালত যে ধরনের সিদ্ধান্ত দেবে সে অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো। যেহেতু ডা. মুরাদ হাসান একজন সংসদ সদস্য, সে কারণে পরবর্তী ব্যবস্থার জন্য আদালতের মাধ্যমে স্পিকারের অনুমোদন নিতে হবে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

এর আগে গত বৃহস্পতিবার জাতীয় জরুরি সেবা নম্বর ‘৯৯৯’ এ ফোন করে ডা. জাহানারা এহসান স্বামী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ করেন। পরে ধানমন্ডি থানা পুলিশ ওই বাসায় যাওয়ার আগেই বাসা থেকে বেরিয়ে যান মুরাদ হাসান। ঘটনাস্থলে গিয়ে ডা. মুরাদকে পায়নি পুলিশ। এ ঘটনার প্রেক্ষিতে বৃহস্পতিবার ধানমন্ডি মডেল থানায় ডা. জাহানারা এহসান বাদী হয়ে সাধারণ ডায়েরি করেন।

উল্লেখ্য, বিএনপি নেতা তারেক রহমানের মেয়ে জাইমা রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য ও চিত্রনায়িকা মাহিয়া মাহিকে ফোনে ধর্ষণের হুমকি দেওয়ার অডিও ক্লিপ ছড়িয়ে পড়ার পর প্রধানমন্ত্রীর নির্দেশে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন মুরাদ হাসান। এরপর তাকে আওয়ামী লীগ থেকেও বহিষ্কার করা হয়। বিতর্কের মুখে দেশ ত্যাগ করলেও কানাডায় ঢুকতে না পেরে দেশে ফিরে আসেন তিনি। তারপর থেকেই আড়ালে রয়েছেন ডা. মুরাদ হাসান।

 



 

Show all comments
  • Md Saidul Islam ৮ জানুয়ারি, ২০২২, ২:৩২ এএম says : 0
    পাগল হয়ে গেছে মনে হয়।ইসলাম এবং ধর্মকে নিয়ে নিয়ে বাড়াবাড়ির ফল।আল্লাহ ছাড় দেন কিন্তু ছেড়ে দেন না।
    Total Reply(0) Reply
  • Mashfika Siddika ৮ জানুয়ারি, ২০২২, ২:৩২ এএম says : 0
    হিরো থেকে আল্লাহ জিরো বানিয়ে দিয়েছেন শুধু ইসলামের সাথে বেয়াদবি করার কারণে।
    Total Reply(0) Reply
  • Bzaman Reza ৮ জানুয়ারি, ২০২২, ২:৩২ এএম says : 0
    মাদকাশক্তি নিরাময় কেন্দ্রে পাঠানো হোক।
    Total Reply(0) Reply
  • Selim Alam ৮ জানুয়ারি, ২০২২, ২:৩৩ এএম says : 0
    If the real story why not he arested ??? where are mental Murad ??
    Total Reply(0) Reply
  • Fahim Shahriar Raj ৮ জানুয়ারি, ২০২২, ২:৩৩ এএম says : 1
    যেখানে বাংলাদেশর প্রধানমন্ত্রী নারী সেখানে মুরাদ কাক্কু নিজের স্ত্রী র উপর কিভাবে নির্যাতন চালাচ্ছেন। বঙ্গবন্ধুর আদর্শের উপর কলঙ্ক লেপনের চেষ্টা করতেছে। তেলবাজ ঘাতক মুরাদ কাক্কুর কঠোর শাস্তির দাবি করছি। কোন নারীর উপর নির্যাতন বঙ্গবন্ধুর সোনার বাংলা মেনে নিবে নাহ।
    Total Reply(0) Reply
  • Munni Akter ৮ জানুয়ারি, ২০২২, ২:৩৪ এএম says : 0
    আল্লাহ ছাড় দেন,,,ছেড়ে দেন না।।
    Total Reply(0) Reply
  • Hasina ৮ জানুয়ারি, ২০২২, ৫:০৬ এএম says : 0
    মুরাদ পাগল হয়ে গেল। জনসাধারণের জন্য বিপজ্জনক হওয়ার আগে তাকে অবিলম্বে মানসিক হাসপাতালে রাখা উচিত।আওয়ামী পরিবারে মুরাদের মতো আরও অনেক লোক আছে যাদের মানসিক চিকিৎসার অপরিহার্য প্রয়োজন।
    Total Reply(0) Reply
  • Joy ৮ জানুয়ারি, ২০২২, ৫:৪৭ এএম says : 0
    সে কেমন ডাক্তার। চিকিৎসার নামে কাউকে হত্যা করার আগে তার মেডিকেল লাইসেন্স বাতিল করে তাকে পাবনায় পাঠানো উচিত। তার নিজের পরিবার তার কাছে নিরাপদ নয় তাহলে অন্যরা কিভাবে এই মানসিক প্রাণীর কাছ থেকে সঠিক চিকিৎসা আশা করবে
    Total Reply(0) Reply
  • Parvez ৮ জানুয়ারি, ২০২২, ৭:০৩ এএম says : 0
    ei taklar kichui hobe na. eto btsr zader khidmot koreche , tara ki take shelter debe na ? centurian maniker kichu hoyechilo ki ?
    Total Reply(0) Reply
  • Kamrujjaman ৮ জানুয়ারি, ২০২২, ৭:৩১ এএম says : 0
    টাইম নাই, টাইম নাই.......
    Total Reply(0) Reply
  • মোঃ আল্ আমীন ৮ জানুয়ারি, ২০২২, ৯:২৮ এএম says : 0
    যুগে যুগে ইসলামের বিরুদ্ধে যারাই কথা বলেছে তাদেরকে আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা এভাবে অপমানিত করেছেন
    Total Reply(0) Reply
  • PVILLAGE ৮ জানুয়ারি, ২০২২, ১২:৪৬ পিএম says : 0
    MURAD YOU ARE JUST FINISHED
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডা. মুরাদ

২৪ ফেব্রুয়ারি, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ