Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বগুড়ায় ইজতেমার জুমায়ায় মুসল্লি ৭০ হাজার : মুনাজাত আজ

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২২, ১০:৩১ পিএম

গত বৃহস্পতিবার থেকে বগুড়ায় শুরু হওয়া তাবলীগ জামায়াতের আন্চলিক ইজতেমার ২য় দিনে ৫০ হাজার মুসল্লি ধারণ ক্ষমতার প্যান্ডেলে জুমায়ার নামাজে মুসল্লির ৭০ হাজারের বেশি ছাড়িছে । নামাজে অংশ নিতে জেলার বাইরে থেকেও লোকজনকে আসতে দেখা গেছে। পরে জুমায়ার নামাজের সারি ঢাকা-রংপুর মহাসড়কের কাছাকাছি চলে আসে। জুমায়ার নামাজে বয়ান করেন কাকরাইল মারকাজ মসজিদের মাওলানা আব্দুল্লাহ । বাদ জুমায়া বয়ান করেন আরব থেকে আগত এক মেহমান। এছাড়াও ইন্দোনেশিয়া, আরব ও নাইজেরিয়া থেকেও ৩টি জামায়াত নিয়ে এসেছেন সাথী মেহমানরা। তাদের জন্য করা হয়েছে আলাদা থাকার স্থান ও কঠোর নিরাপত্তার ব্যবস্থা।
পুরো ইজতেমা মাঠকে ২১টি খিত্তা (স্থানে) ভাগ করা হয়েছে। ইজতেমা মাঠের প্রবেশ মুখে বসানো হয়েছে পুলিশের একটি অস্থায়ী কন্ট্রোল রুম । যেখান থেকে পুরো ইজতেমার উপরে সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে। এছাড়াও রয়েছে পুলিশের বিভিন্ন গোয়েন্দা শাখার লোকজন। পুরো ইজতেমা মাঠের নিরাপত্তার জন্য নেয়া হয়েছে কয়েক স্তরের ব্যবস্থা। মাঠে সাদা পোশাকেও পুলিশের সদস্যরা কাজ করে যাচ্ছে। ইজতেমায় আগত মুসুল্লীদের পানি সরবরাহের সুবিধার্থে বসানো হয়েছে অস্থায়ী পানির ট্যাংক। পয়নিঃষ্কাশনের জন্য অস্থায়ীভাবে তৈরি করা হয়েছে প্রায় ৫০০ টি টয়লেট। মারকাজ মসজিদ সূত্রে জানা গেছে, আখেরি মুনাজাত অনুষ্ঠিত হবে আজ শনিবার সকাল ১০ টা থেকে ১১টার মধ্যে। মুনাজাত পরিচালনা করবেন ঢাকা কাকরাঈল মসজিদের আহলে শুরা সদস্য ইঞ্জিনিয়ার মাওলানা ওয়াসিফুল ইসলাম। আয়োজকদের ধারণা এই মুনাজাতে প্রায় ১ লক্ষাধিক মানুষ অংশগ্রহণ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতেমা

১৮ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ