Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত ‘বর্ণমালার মিছিল’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ১২:০৪ পিএম

এ বছর দ্বিতীয়বারের মতো বাংলাদেশে আয়োজিত হয়েছে সিনেম্যাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এবারের উৎসবে তরুণ নির্মাতা সীমান্ত সজলের ভাষা ও মুক্তিযুদ্ধ বিষয়ক ফিচার ফিল্ম ‘বর্ণমালার মিছিল’ স্পেশাল ম্যানশন অ্যাওয়ার্ড অর্জন করেছে।

নাট্যনির্মাতা সীমান্ত সজল বিশেষ দিবসের বিশেষ নাটক নির্মাণ করে এরই মধ্যে প্রশংসিত হয়েছেন। টিভি নাটকের পাশাপাশি এই প্রথম সীমান্ত সজল সিনেম্যাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২১-এ তার চলচ্চিত্র সাবমিট করেন। আর প্রথমবারই জয় করে নিলেন অ্যাওয়ার্ড।

এ প্রসঙ্গে সীমান্ত সজল বলেন, ‘যে কোনো পুরস্কারই আনন্দ দেয়। এটির জন্য আমিও বেশ আনন্দিত। এ পুরস্কার আমাকে আরও ভালো মানসম্মত কাজের জন্য উৎসাহিত করবে। আশা করছি ভবিষ্যতে আরও ভালো চলচ্চিত্র নির্মাণ করব। এজন্য সবার শুভ কামনা চাই।’

‘বর্ণমালার মিছিল’ ফিচার ফিল্মটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেন- তারিক আনাম খান, মৌটুসী বিশ্বাস, রওনক হাসান, জয়িতা মহলানবীশ, আখন্দ জাহিদ প্রমুখ।

স্মার্ট কর্পোরেশন প্রযোজিত ‘বর্ণমালার মিছিল’ এর পরিচালনার পাশাপাশি রচনা ও চিত্রনাট্যও করেছেন সীমান্ত সজল। আর হচ্ছেন নির্বাহী প্রযোজক জাফর আলী। গল্পের প্রয়োজনে এতে ৩টি গান ব্যবহার করা হয়েছে। গানগুলোর সংগীত পরিচালনা করেছেন ইবনে রাজন।

এবারে সিনেম্যাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ১২১টি দেশ সিনেম্যাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করে। এসব দেশের ৬০০ চলচ্চিত্র অফিসিয়াল সিলেকশনে মনোনীত হয়। এই ৬০০ চলচ্চিত্র থেকে বিভিন্ন ক্যাটাগরিতে ১১১ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ণমালার মিছিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ